• ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু

    বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ২:০৪ অপরাহ্ণ

    ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু
    apps

    ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। এই নির্বাচন আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা।

    মঙ্গলবার সকাল ১০টা থেকে ফরম বিতরণ শুরু হয়। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক শিক্ষার্থীরা নিজ নিজ হলের প্রাধ্যক্ষের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ বলেন, মঙ্গলবার থেকে হলগুলোতে প্রাধ্যক্ষরা মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছেন। ফরম বিতরণ চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আশা করছি উৎসব মুখর পরিবেশ শিক্ষার্থীরা মনোনয়ন ফরম কিনবে।

    উল্লেখ্য, সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে। এরপর একাধিকবার ভোটের ঘোষণা হলেও শেষ পর্যন্ত আর নির্বাচন হয়নি। এবার বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আর মার্চের মধ্যে নির্বাচন করতে আদালতের নির্দেশ আছে।


    বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনে গিয়ে ডাকসু নির্বাচন আয়োজন করতে বলেছিলেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন তখন উদ্যোগ নেয়নি।

    এরপর ডাকসু নির্বাচন চেয়ে আদালতে রিট আবেদন হয়েছিল, তাতে ছয় মাসের মধ্যে নির্বাচন আয়োজনের নির্দেশনা আসে। এরপর উপাচার্য আখতারুজ্জামান প্রতিদ্বন্দ্বী ছাত্র সংগঠনগুলোর সঙ্গে একাধিকবার বৈঠকে বসেন।

    নির্বাচনে ভোটকেন্দ্র কোথায় হবে এ নিয়ে ছাত্র সংগঠনগুলো মধ্যে বিরোধ থাকলেও এর মধ্যেই ভোটের তারিখ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

    ঘোষিত তফসিল অনুযায়ী ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১১ মার্চ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। সেদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি