• ডাচ–বাংলার এটিএম বুথে টাকা তোলায় বিপত্তি

    বিবিএনিউজ.নেট | ০৪ জুন ২০১৯ | ৭:৩২ অপরাহ্ণ

    ডাচ–বাংলার এটিএম বুথে টাকা তোলায় বিপত্তি
    apps

    ডাচ–বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে সমস্যায় পড়ছেন গ্রাহকেরা। এটিএম বুথে জালিয়াতির পর ব্যাংকটি এটিএম সেবা সংকুচিত করে ফেলেছে। ফাস্ট ট্রাক সেবা চালু থাকলেও আজ দুপুর ১২টা থেকে সেই সেবাও পাওয়া যাচ্ছে না।

    আবার রাত সাড়ে ১২টা থেকে ভোর ৬ টা পর্যন্ত ফাস্ট ট্রাক সেবাও বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ডাচ বাংলা ব্যাংক কর্তপক্ষ। ফলে ঈদের ছুটিতে বিপাকে পড়েছেন সারা দেশের ব্যাংকটির গ্রাহকেরা।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দুপুর দেড়টার দিকে নাবিস্কো এলাকার ডাচ বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাক চালু ছিল। তবে সব এটিএম থেকে টাকা উত্তোলন হচ্ছিল না। এরপর মহাখালী এলাকার এটিএম বন্ধ পাওয়া গেছে। গুলশান ১ এর এটিএমও বন্ধ। এর পাশের ফাস্ট ট্রাকে দেখা যায়, ১০ জনের বেশি গ্রাহক টাকা তোলার অপেক্ষা করছেন। তবে নেটওয়ার্ক না থাকায় কেউ টাকা তুলতে পারছেন না।

    সেখানে অপেক্ষরত গুলশানের বাসিন্দা ইফতেখার হোসেন বলেন, ঈদের বন্ধে কি এক বিপদে পড়লাম। সকাল থেকে চেষ্টা করেও টাকা তুলতে পারিনি।
    এরপর মগবাজার এলাকার এটিএম বুথও বন্ধ পাওয়া যায়। মৌচাক এলাকার ফাস্ট ট্রাকে কয়েকজন অপেক্ষা করছিলেন নেটওয়ার্ক আসার জন্য। আর ফাস্ট ট্রাকের কর্মীও বলতে পারছিলেন না, কখন নেটওয়ার্ক আসবে।


    এর মধ্যে একজন সুপর্ণা রায় জানান, আশপাশের কয়েকটি বুথে গিয়েও টাকা পাননি তিনি। কিছু কেনাকাটা করতে চেয়েছিলাম, তা আর হবে না।

    ব্যাংক সূত্র জানায়, আগে গ্রাহকের কার্ড ক্লোন করে টাকা তোলা হয়েছিল। সে সময়ে গ্রাহকেরা টাকা উত্তোলনের এসএমএস পেয়েছিল। এবার ইউক্রেনের কয়েকজন নতুন পদ্ধতির কার্ড ব্যবহার করে টাকা চুরি করে, যা নিয়ে চিন্তায় পড়েছে ব্যাংকটি। এজন্য নিরাপত্তা নিশ্চিতের পরই পুরো সেবা দেওয়া শুরু করবে ব্যাংকটি।

    বর্তমানে দেশে সব ব্যাংকের মিলে দেড় কোটির বেশি ডেবিট ও ক্রেডিট কার্ড রয়েছে। এসব কার্ডের মাধ্যমে শুধু গত ডিসেম্বরেই লেনদেন হয়েছে ১৩ হাজার ৭৩৪ কোটি টাকা। সারা দেশে এটিএম বুথ রয়েছে ১০ হাজার ৩৫৫ টি। কেনাকাটার জন্য পয়েন্ট অব সেলস রয়েছে ৪৫ হাজার ৮৯৬ টি।

    আর সারা দেশে ডাচ বাংলা ব্যাংকের রয়েছে ৫ হাজার এটিএম ও ৮০০ এর বেশি ফাস্ট ট্রাক। প্রতিটি ফাস্ট ট্রাকে থাকে ৩ বা তার বেশি এটিএম বুথ। এটিএম সেবায় সবার চেয়ে এগিয়েও ডাচ বাংলা ব্যাংক।

    ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন বলেন, অতিরিক্ত চাপের কারণে সকালে সার্ভার ডাউন হয়ে যায়। এ কারণে সেবা পেতে ভোগান্তি হয়। এখন সব এটিএম চালু হয়ে গেছে। তিনি আরও বলেন, ফাস্ট ট্রাক রাতে বন্ধ থাকবে। আর সব এটিএম পুরো সময় চালু থাকবে। গ্রাহকেরা সব সময় টাকা তুলতে পারবেন বলে তিনি আশ্বস্ত করেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি