• ডাচ-বাংলা ব্যাংক ১৫০ শতাংশ লভ্যাংশ দেবে

    বিবিএনিউজ.নেট | ১৩ মার্চ ২০১৯ | ১:৩২ অপরাহ্ণ

    ডাচ-বাংলা ব্যাংক ১৫০ শতাংশ লভ্যাংশ দেবে
    apps

    পুঁজিবাজারে ডাচ-বাংলা ব্যাংক শেয়ারহোল্ডাদের লভ্যাংশ হিসেবে ১৫০ শতাংশ বোনাস শেয়ার দেবে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০০টি শেয়ারের বিপরীতে ১৫০টি সাধারণ শেয়ার লভ্যাংশ হিসেবে পাবেন।

    কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণার পাশাপাশি পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটি অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্তও নিয়েছে বলে ডিএসই বিনিয়োগকারীদের জানিয়েছে।

    ডিএসইর তথ্য অনুযায়ী, বর্তমানে ডাচ-বাংলা ব্যাংকের অনুমোদিত মূলধনের পরিমাণ ৪০০ কোটি টাকা। প্রতিষ্ঠানটি এই মূলধনের পরিমাণ বাড়িয়ে ৫০০ কোটি টাকা করবে।


    এদিকে পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে।

    একইদিন মূলধন বাড়ানোর বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে অতিরিক্ত সাধারণ সভা (ইজিএমের) করবে প্রতিষ্ঠানটি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ এপ্রিল।

    ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২১ টাকা ১ পয়সা। আর ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৫ টাকা ৪৩ পয়সা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩২ অপরাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি