• ডিএসইতে লেনদেন বেড়েছে ২২ দশমিক ৬৮ শতাংশ

    বিবিএনিউজ.নেট | ২৫ মে ২০১৯ | ৩:৫৫ অপরাহ্ণ

    ডিএসইতে লেনদেন বেড়েছে ২২ দশমিক ৬৮ শতাংশ
    apps

    ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অধিকাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। সাথে বেড়েছে লেনদেনের পরিমাণও। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ২২ দশমিক ৬৮ শতাংশ বেড়েছে। ডিএসইর সাপ্তাহিক পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

    তথ্যমতে, গত সপ্তাহে ডিএসইতে ৫ কার্যদিবসে লেনদেন হয়েছে ১ হাজার ৭৯৩ কোটি ২ লাখ ১ হাজার ৫৪ টাকা। আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৪৬১ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৮৩৩ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে ৩৩১ কোটি ৫০ লাখ ২১ হাজার ২২১ টাকা ।

    Progoti-Insurance-AAA.jpg

    গেলো সপ্তাহে সব ক্যাটাগরির শেয়ারের লেনদেনে নেতিবাচক প্রভাব পড়েছে। এতে বেড়েছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইর মোট লেনদেনে ‘এ’ ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৮৭ দশমিক ৫১ শতাংশ। ‘এ’ ক্যাটাগরিতে শেয়ারের লেনদেন হয়েছে ১ হাজার ৫৬৯ কোটি ৫ লাখ ৩৪ হাজার ৪৮৪ টাকার। আগের সপ্তাহে লেনদেনের পরিমান ছিল ১ হাজার ২৩০ কোটি ৯৭ লাখ ৭৯ হাজার ৮৩৩ টাকা। লেনদেনে গেলো সপ্তাহে ‘বি’ ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহন ছিল ৭ দশমিক ৪৬ শতাংশ। এসব শেয়ার লেনদেন হয়েছে ১৩৩ কোটি ৬৯ লাখ ৭৬ হাজার ৬৩৯ টাকা, আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ১৪৫ কোটি ৭৬ লাখ ১৫ হাজার টাকা।

    সদ্য শুরু হওয়া নতুন কোম্পানির শেয়ারের লেনদেন আগের সপ্তাহের চেয়ে কমেছে। ডিএসইর মোট লেনদেনে ‘এন’ ক্যাটাগরির অংশগ্রহন ছিল ২ দশমিক ৬৫ শতাংশ। এসব শেয়ারের লেনদেন হয়েছে ৪৭ কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৮৯৭ টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৭১ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার টাকা। ডিএসইর লেনদেনে গেলো সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির দখলে ছিল ২ দশমিক ৩৯ শতাংশ। এসব শেয়ারের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪২ কোটি ৭৭ লাখ ৭৪ হাজার ৩৪ টাকা, আগের সপ্তাহে এসব শেয়ারের লেনদেন হয়েছে ১৩ কোটি ৪ লাখ ৩১ হাজার টাকা।


    এদিকে, গত সপ্তাহে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। আলোচ্য সময়ে ৩৫৩ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৭১ টি, কমেছে ১৪৩ টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টি এবং লেনদেন হয়নি ২ টি কোম্পানির শেয়ার দর।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫৫ অপরাহ্ণ | শনিবার, ২৫ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি