মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসসিসির বাজার শাখার সুপারভাইজার জাকিরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৪ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   246 বার পঠিত

ডিএসসিসির বাজার শাখার সুপারভাইজার জাকিরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের বাজার শাখার সুপারভাইজার মো.জাকির হোসেনের বিরুদ্ধে অনিয়ম, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের পাশাপাশি দাখিল করা সম্পদ বিবরণী যাচাই বাছাই করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জাকির হোসেন, স্ত্রী মিসেস গুলশান আরা খানম এবং পরিবারের সদস্যদের নামে-বেনামে অর্জিত বিপুল পরিমাণ স্থাবর-স্থাবর সম্পদের অভিযোগ নিয়ে অনেক দিন থেকেই অনুসন্ধান করছে দুদক।

সূত্র মতে, ডিএসসিসির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও তৎকালীন প্রধান রাজস্ব কর্মকর্তা বর্তমানে চাকরিচ্যুত, দুদকের মামলার আসামী মো. ইউসুফ আলী সরদারের টানা ৫ বছর মার্কেট শাখায় ব্যাপক অনিয়ম ও লোপাটের রাজত্ব কায়েম করেছিলেন বাজার সুপারভাইজার মো.জাকির হোসেন চক্র। এই চক্রটি ডিএসসিসিতে ক্ষমতার অপব্যবহার করে নতুন মার্কেটে দোকান বরাদ্দ এবং পুরনো মার্কেটে অস্থায়ী দোকান তৈরি ও বরাদ্দের নামে ব্যবসায়িদের কাছ থেকে অর্থ হাতিয়ে কোটিপতি হয়েছেন। ভোক্তভোগী অনেক ব্যবসায়ীর পথে বসেছেন। ব্যবসায়ীদের কাছে বিভিন্ন মার্কেটে দোকান বিক্রি, মালিকানা পরিবর্তন, নামজারি, ট্রেড লাইসেন্স প্রদান, ট্রেড লাইসেন্স নবায়ন এবং বিভিন্ন মার্কেটের ব্যবসায়িদের কাছ থেকে দোকান ভাড়া আদায়ের ক্ষেত্রে দুর্নীতির আশ্রয় নিয়েছেন। আর এসব অভিযোগের বিষয়েও পৃথক অনুসন্ধান করছে দুদক। সঠিকভাবে অনুসন্ধান ও তদন্ত হলে জাকির হোসেনই নন রাজস্ব বিভাগের আরও অনেক বড় রাঘব বোয়ালদের চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে।

মো.জাকির হোসেন এবং পরিবারের সদস্যদের নামে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় আঙ্গুলকাটা এলাকাসহ বিভিন্ন স্থানে প্রায় ১৫০ শতক জমি ক্রয়ে কথা রয়েছে। তার স্ত্রীর নামের প্রায় এক শত ভরি স্বর্ণালংকার রয়েছে। মো.জাকির হোসেন বাসায় সব সময় লাখ লাখ নগদ টাকা রাখেন। এছাড়াও রাজধানীর বাড্ডায় জনতা ব্যাংক, পূবালী ব্যাংক এবং মিরপুরে সোনালী ব্যাংকে তার অ্যাকাউন্টে অনেক টাকা জমার বিষয়টিও অভিযোগে উল্লেখ আছে। এসব অভিযোগ অনুসন্ধানের জন্য দুদকের একাধিক টিম কাজ করছে। ইতোমধ্যে জাকির হোসেন, তার স্ত্রী ও পরিবারের সদস্যদের সম্পদের বিবরণী জমা নিয়েছে দুদক। বর্তমানে এই পরিবারের সদস্যদের বিরুদ্ধে স্থাবর-অস্থাবর অবৈধ সম্পদের অভিযোগ এবং তাদের দাখিল করা সম্পদ বিবরণী যাচাই বাছাইয়ের জন্য নতুন করে টিম গঠন করেছে দুদক। গত ১ ফেব্রুয়ারি দুদকের উপ-পরিচালক মোসা. মাহফুজা খাতুন স্বাক্ষরিত এক চিঠিতে দুদকের সহকারী পরিচালক মো. নুরে আলম সিদ্দিকীকে প্রাপ্ত তথ্য উপাত্ত যাচাই এবং অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ১৪ ফেব্রুয়ারি দুপুরে ডিএসসিসির নগর ভবনে বাজার সুপারভাইজার জাকির হোসেনের সঙ্গে আলোচিত অভিযোগের বিষয়ে এই প্রতিবেদকের কথা হয়। তিনি প্রথমে দুদকের চলমান অভিযোগ অনুসন্ধানের বিষয়টি এড়িয়ে যান। পরে আবার বলেন, দুদক এসব অভিযোগ তো অনেক আগেই তদন্ত করেছে। সম্পদের হিসেব চেয়েছে, তিনি সম্পদের হিসেব জমা দিয়েছেন। তার বিরুদ্ধে আনা অভিযোগ সব মিথ্যে বলেও দাবি করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪১ অপরাহ্ণ | সোমবার, ১৪ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।