• ডিপিএসে বিলম্বিত জমার জরিমানা মওকুফ করেছে ব্র্যাক ব্যাংক

    নিজস্ব প্রতিবেদক | ১৪ মে ২০২০ | ১১:৪৮ অপরাহ্ণ

    ডিপিএসে বিলম্বিত জমার জরিমানা মওকুফ করেছে ব্র্যাক ব্যাংক
    apps

    প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটির কারণে অনেক আমানতকারী তাদের মাসিক সঞ্চয় প্রকল্প বা ডিপিএসের অর্থ যথাসময়ে জমা দিতে পারছে না। এসব বিবেচনায় গ্রাহকদের ডিপিএসের বিলম্বিত জরিমানার ফি না নেয়ার ঘোষণা দিয়েছে বেসরকারি ব্র্যাক ব্যাংক।

    ব্যাংক পক্ষ থেকে জানানো হয়েছে, ২৬ মার্চ থেকে ৩১ মে’র মধ্যে ডিপিএস গ্রাহকরা ব্যাংক কিস্তির প্রয়োগকৃত স্ট্যান্ডার্ড ফি মওকুফ করবে। এছাড়াও গ্রাহকদের তাদের বকেয়া ডিপিএস কিস্তি জমা দেয়ার জন্য ব্যাংকটি তিন মাসের স্থগিতকালীন অর্থাৎ অর্থ প্রদানের তারিখ থেকে তিন মাস অতিরিক্ত সময় প্রদান করবে।

    Progoti-Insurance-AAA.jpg

    বৃহস্পতিবার (১৪ মে) ব্র্যাক ব্যাংকের রিটেইল ব্যাংকিংয়ের প্রধান মাহীয়ুল ইসলাম বলেন, আমরা আমাদের গ্রাহকদের মানসিক ভাবে শক্তিশালী থাকতে এবং লকডাউনের সময় সুরক্ষিত রাখতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা জানি যে মহামারি চলাকালীন অনেকেরই উপার্জন আংশিক, কারও ক্ষেত্রে পুরোপুরি হ্রাস পেয়েছে এবং তাদের সমর্থন করা আমাদের কর্তব্য হিসেবে বিবেচনা করছি। আমরা আশা করছি, যেসব গ্রাহক আমানত প্রকল্পে তাদের মাসিক কিস্তি পরিশোধ নিয়ে চিন্তিত ছিলেন, এ প্রক্রিয়ার ফলে তারা কিছুটা হলেও স্বস্তি বোধ করবেন।

    এর আগে এপ্রিলে ব্র্যাক ব্যাংক তাদের রিটেইল ও এসএমই গ্রাহকদের জন্য তিন মাসের স্থগিতাদেশ ঘোষণা করেছিল এবং লকডাউনের সময় ক্রেডিট কার্ডধারীদের জন্য দেরিতে পেমেন্ট ফিও মওকুফ করে।


    এদিকে দেশে করোনার প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। সেই সঙ্গে সারাদেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই ছুটির মেয়াদ পর্যাক্রমে ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়। সবশেষ এ ছুটি বাড়িয়ে আগামী ৩০ মে করেছে সরকার।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি