মঙ্গলবার ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমানের যোগদান

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   321 বার পঠিত

ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমানের যোগদান

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিযুক্ত হয়েছেন কাজী ছাইদুর রহমান। সোমবার তিনি এ পদে যোগদান করেন।

বাংলাদেশ ব্যাংক অধ্যাদেশ, ১৯৭২-এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ থেকে তার বয়স ৬২ বছর হওয়া পর্যন্ত এ পদে চুক্তিভিত্তিকভাবে তাকে নিয়োগ দেয়া হয়েছে।

ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পাওয়ার আগে কাজী ছাইদুর রহমান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক-১ হিসেবে ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট, ফরেন এক্সচেঞ্জ ইন্সপেকশন ডিপার্টমেন্ট, গৃহায়ন তহবিলের দায়িত্বসহ বাংলাদেশ ব্যাংক পরিচালক পর্ষদের সচিব পদের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক হিসেবে ইতোপূর্বে তিনি বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসসহ ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগ, ফিন্যান্সিয়াল স্ট্যাবিলিটি ডিপার্টমেন্ট, ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের তত্ত্বাবধানেও ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে হিসাববিজ্ঞানে বিকমসহ (অনার্স) এমকম ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (জেনারেল) পদে যোগদান করেন।

এছাড়া মহাব্যবস্থাপক হিসেবে তিনি যথাক্রমে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এবং নির্বাহী পরিচালক পদমর্যাদায় রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক ও সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ ব্যাংকে অসাধারণ কৃতিত্বপূর্ণ ও সৃজনশীল কাজের স্বীকৃতিস্বরূপ তিনি ‘বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০০৮’-এ স্বর্ণপদক পান।

তিনি ১৯৬৩ সালের ১ জানুয়ারি মাদারীপুর সদর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিজীবনে তিন কন্যার জনক তিনি। তিনি একজন বিশিষ্ট ক্রীড়াবিদ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।