• ডেসটিনির ট্রি প্লান্টেশন প্রজেক্টের হোসেনের জামিন আবেদন খারিজ

    নিজস্ব প্রতিবেদক | ১২ জানুয়ারি ২০২৩ | ৫:৩৭ অপরাহ্ণ

    ডেসটিনির ট্রি প্লান্টেশন প্রজেক্টের হোসেনের জামিন আবেদন খারিজ
    apps

    দেশের বহুল আলোচিত অর্থ আত্মসাতের ঘটনায় একাধিক মামলায় কারাবন্দি আসামী ডেসটিনির ‘ট্রি প্লান্টেশন প্রজেক্টের’ চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। উচ্চ আদালত একইসঙ্গে বিচারিক বিশেষ জজ আদালতে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে থাকা মামলাটি দ্রুত নিষ্পত্তির নির্দেশনাসহ এ রায় দিয়েছেন। ইতোমধ্যে একটি মামলায় বিচারিক বিশেষ জজ আদালতে রায় হলেও আরও একাধিক মামলার বিচারিক কার্যক্রম চলমান রয়েছে।

    বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে আবেদেনের পক্ষে ছিলেন আইনজীবী এম সারোয়ার হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

    Progoti-Insurance-AAA.jpg

    উল্লেখ্য, ২০১২ সালের ৩১ জুলাই দুদকের উপ পরিচালক মো. মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম রাজধানীর কলাবাগান থানায় ডেসিটিনির কর্তাব্যক্তিসহ অন্যদের নামে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি এবং ডেসটিনি ট্রি প্লান্টেশন প্রজেক্টের অর্থ আত্মসাতের দুটি মামলা করেন।এর মধ্যে এক মামলায় গত বছরের ১২ মে বিচারিক আদালতে মামলার রায় হয়। তাতে ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনসহ ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং তাদের ২ হাজার ৩শ কোটি টাকা জরিমানা করেন।

    ওই মামলায় মোহাম্মদ হোসেনকে ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড ১ কোটি ৫০ লাখ টাকা করা হয়। এ রায়ের বিরুদ্ধে আপিল করলে হাইকোর্ট আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং জরিমানা স্থগিত করেন। আর ট্রি প্লান্টেশন প্রজেক্টের অর্থ আত্মসাতের মামলাটি বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এই মামলায় নিম্ন আদালতে জামিন আবেদন খারিজের পর মোহাম্মদ হোসেন হাইকোর্টে আপিল করেন।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি