বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ওয়াসাকে পুঁজিবাজারে নিতে চান এমডি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   135 বার পঠিত

ঢাকা ওয়াসাকে পুঁজিবাজারে নিতে চান এমডি

আমরা কেন শেয়ার মার্কেটে যাব না? ঢাকা ওয়াসা লাভজনক প্রতিষ্ঠান। আমরা এটা নিয়ে চিন্তা করতে পারি বলে মন্তব্য করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান।

ঢাকা ওয়াসাকে শেয়ার বাজারে নেওয়ার প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, এই চিন্তা করার জন্য দায়িত্ব দিলাম স্থানীয় সরকার মন্ত্রীকে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবার মন্ত্রী হিসেবে তাজুল ইসলাম পুনরায় নিয়োগ পাওয়ায় রোববার (২১ জানুয়ারি) কারওয়ান বাজার ঢাকা ওয়াসা ভবনে ঢাকা ওয়াসার পক্ষ থেকে মন্ত্রীকে অভিনন্দন জানাতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রীর উদ্দেশে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেন, এই আমলেই আপনারা পারেন ঢাকা ওয়াসাসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে স্টক মার্কেটে নিয়ে গিয়ে সরকারি প্রতিষ্ঠানগুলোকে আরও স্বয়ংসম্পূর্ণ করতে।

তাকসিম এ খান আরও বলেন, আমরা ঢাকা ওয়াসাকে ইতোমধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছি।

লাভজনক প্রতিষ্ঠান মানে এই না যে, আমাদের উদ্বৃত্ত লাভ। লাভজনক প্রতিষ্ঠান মানে আমরা একটি ব্রেক ইভেন্ট পয়েন্টে, সরকারি একটি প্রতিষ্ঠান হিসেবে সরকারের কোনো ভর্তুকি ছাড়া এগিয়ে যাওয়ার দিকে অগ্রসর হচ্ছি।

আমরা চেষ্টা করব ঢাকা ওয়াসাকে কোনো রকম ভর্তুকি ছাড়া প্রতিষ্ঠানে রূপান্তর করতে। তাই আমরা কেন শেয়ার মার্কেটে যাব না? কারণ ঢাকা ওয়াসা লাভজনক প্রতিষ্ঠান। আমরা এটা নিয়ে চিন্তা করতে পারি।

তিনি বলেন, ঢাকা ওয়াসার যেসব অসম্পূর্ণ কাজ রয়েছে দ্রুততম সময়ের মধ্যে সেসব কাজ আমরা শেষ করব। মাইক্রো ম্যানেজমেন্টে আমরা অনেক কিছু করে ফেলেছি, আলহামদুলিল্লাহ! এবার ম্যাক্রো ম্যানেজমেন্টে যেসব কাজ আমাদের অসম্পূর্ণ রয়েছে, সেগুলো আমরা দ্রুত করতে চাই।

তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসা অ্যাক্ট, ১৯৯৬-এর পরিপূর্ণ বাস্তবায়ন করা আমাদের লক্ষ্য। আর এই পথে আমরা ইতোমধ্যে অনেক দূর এগিয়েছি। ঢাকা ওয়াসার অর্গানোগ্রাম পরিবর্তনে সহযোগিতা করেছেন স্থানীয় সরকার মন্ত্রী। ঢাকা ওয়াসাকে সামনের দিকে আরও এগিয়ে নিয়ে যেতে আমরা সবাই মিলে কাজ করছি।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সুজিত কুমার বালা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২৮ অপরাহ্ণ | রবিবার, ২১ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।