মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তাইজুলকে সামলাতে গলদগর্ম অবস্থা আফগানিস্তানের

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   480 বার পঠিত

তাইজুলকে সামলাতে গলদগর্ম অবস্থা আফগানিস্তানের

একা এক তাইজুলকে সামলাতেই বেশ গলদগর্ম অবস্থা আফগানিস্তানের ব্যাটসম্যানদের। লাঞ্চের আগেই আফগান ইনিংসের রাশ টেনে ধরার চেষ্টা বাংলাদেশের বোলারদের। সে ক্ষেত্রে একা সফল তাইজুল। ইতিমধ্যেই দুই উইকেট পড়েছে আফগানিস্তানের। দুটিই নিলেন তাইজুল ইসলাম।

দুই ওপেনারের মধ্যে ইহসানউল্লাহ জানাতকে ১৯ রানের মাথায় বিদায় করে দিয়েছিলেন সরাসরি বোল্ড করে। এবার ৪৮ রানের মাথায় দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অপর ওপেনার, অভিষিক্ত ইবরাহিম জাদরানকে ফেরালেন তাইজুল। এবার তিনি ক্যাচ দিতে বাধ্য করলেন মাহমুদউল্লাহর হাতে।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২৭.৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬১। ২১ রান নিয়ে ব্যাট করছেন রহমত শাহ এবং ৮ রান নিয়ে ব্যাট করছেন হাশমতউল্লাহ শহিদি।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করার চেষ্টা করেছিলেন আফগানিস্তানের দুই ওপেনার ইবরাহিম জাদরান এবং ইহসানউল্লাহ জানাত। বাংলাদেশের স্পিন আক্রমণ ঠেকিয়ে সেই ভালো সূচনা করাটা বেশ দুরহ কাজ এবং তাতে মোটেও সফল হতে পারেননি আফগান ওপেনাররা।

তাইজুল ইসলামকে দিয়েই বোলিংয়ের সূচনাটা করিয়েছিলেন সাকিব আল হাসান। অন্যপ্রান্তে সূচনা করেছিলেন সাকিব নিজে। তবে মাত্র এক ওভারের স্পেল করে সরে দাঁড়ান সাকিব। নিয়ে আসেন মেহেদী হাসান মিরাজকে।

শুরু থেকেই আফগানদের বেশ চাপে রাখে বাংলাদেশের স্পিনাররা। এক প্রান্তে টানা বোলিং করে যাচ্ছেন তাইজুল। অনপ্রান্তে অদল-বদল করে সাকিব, মিরাজ কিংবা নাঈম হাসানরা বোলিং করে যাচ্ছেন।

টানা বোলিং করার সুফলটা পেয়েও গেলেন তাইজুল ইসলাম। তার দুর্দান্ত এক ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে গেলেন আফগানিস্তানের ওপেনার ইহসানউল্লাহ জানাত। ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে সুইং করে সোজা স্ট্যাম্পে গিয়ে আঘাত হানে বলটি। ৯ রান করে বোল্ড হয়ে যান ইহসানউল্লাহ।

ইনিংসের ২৫তম ওভারের ১ম বলেই দ্বিতীয় উইকেট নেন তাইজুল। ইবরাহিম চেয়েছিলেন বলটাকে বোলারের মাথার ওপর দিয়ে মারবেন। কিন্তু হলো মিস হিট। তাতেই লং অফে দাঁড়িয়ে থাকা মাহমুদউল্লাহর হাতে ক্যাচটা তুলে দিলেন তিনি। ২১ রান করে ফিরে গেলেন আফগানদের অভিষিক্ত এই ওপেনার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।