৮ম রমজান

ইফতারের সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

ইফতারের সময় হয়েছে।
ইফতার করুন।

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

সেহরির সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

Advertisement
  • তিন কার্যদিবস পর সূচকের উত্থান

    নিজস্ব প্রতিবেদক | ২১ ডিসেম্বর ২০২০ | ৪:১৮ অপরাহ্ণ

    তিন কার্যদিবস পর সূচকের উত্থান
    apps

    দেশের উভয় শেয়ারবাজারে তিন কার্যদিবস পর সূচকের উত্থান হয়েছে। আজ সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। এদিন ডিএসইতে এক মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হলেও কমেছেবেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

    বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৬১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১১৫.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৪.০৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮২.৯১ পয়েন্ট, ১৮১৮.২১ এবং ১০৫১.২৪ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    ডিএসইতে আজ ১ হাজার ১৩৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৭৭ কোটি ০২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৬০ কোটি ৩২ লাখ টাকার। ডিএসইতে আজকের লেনদেন ১ মাস ৫ দিন বা ২৫ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে নভেম্বর মাসের আজকের চেয়ে বেশি লেনদেন হয়েছিল। ওই দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির বা ৩৬.৫১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৬টির বা ৪১.০১ শতাংশের এবং ৮০টি বা ২২.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৪.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৩৮.৬৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির, কমেছে ৯৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৮ অপরাহ্ণ | সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি