• তিন ব্যাংক অনুমোদনের সিদ্ধান্ত আজ

    ব্যাংক বীমা অর্থনীতি ডেস্ক | ০৮ জানুয়ারি ২০১৯ | ১০:৩৪ পূর্বাহ্ণ

    তিন ব্যাংক অনুমোদনের সিদ্ধান্ত আজ
    apps

    আজ মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে অপেক্ষায় থাকা ব্যাংক তিনটির চুড়ান্ত অনুমোদন হতে পারে আজ। এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের অনুমোদনের প্রাথমিক কাজ শেষ করেছে বাংলাদেশ ব্যাংক।

    অপেক্ষায় থাকা পিপলস ব্যাংক ও সিটিজেন ব্যাংকের বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে। বাংলাদেশ ব্যাংক সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। সর্বশেষ গত অক্টোবরে চূড়ান্ত অনুমোদন পেয়েছে পুলিশ সদস্যদের মালিকানায় ‘কমিউনিটি ব্যাংক অব বাংলাদেশ’। তবে এখনও কোনো কার্যক্রম শুরু করেনি ব্যাংকটি।

    Progoti-Insurance-AAA.jpg

    সূত্র জানায়, বেঙ্গল ব্যাংকের ব্যাপারে কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড আগেই প্রাথমিক অনুমোদন দিয়েছে। মঙ্গলবারের বোর্ড সভায় যদি বিষয়টি ওঠে, সেক্ষেত্রে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক চূড়ান্ত অনুমোদন পেয়ে যেতে পারে।

    পিপলস ব্যাংক ও সিটিজেন ব্যাংকের অনুমোদনের জন্য আগের বোর্ড সভায় কিছু শর্ত দেওয়া হয়েছিল। সেসব শর্ত পূরণ হয়ে থাকলে এই দুটি ব্যাংকও অনুমোদন পেতে পারে।’


    এর আগে গত ১১ ডিসেম্বর কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড সভায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের অনুমোদনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। নতুন এই ব্যাংকটির অনুমোদনের ব্যাপারে ওই দিন বোর্ডের সব সদস্যই রাজি হন। তবে ব্যাংকটির লাইসেন্সের জন্য ‘লেটার অব ইনটেন্ট’ প্রয়োজন। আজকের পর্ষদ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

    বর্তমানে ৫৭টি বাণিজ্যিক ব্যাংকের কার্যক্রম চলছে বাংলাদেশে। নতুন চারটি যুক্ত হলে এই সংখ্যা দাঁড়াবে ৬১টিতে। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক অর্ডার ও ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, নতুন ব্যাংকের লাইসেন্স দেওয়ার পুরোপুরি এখতিয়ার বাংলাদেশ ব্যাংকের হাতে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৩৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি