• তুচ্ছ কারণে গ্রেফতার বিসিএস বঞ্চিত ঢাবি শিক্ষার্থী

    বিবিএনিউজ.নেট | ০৩ মে ২০১৯ | ৭:২৯ অপরাহ্ণ

    তুচ্ছ কারণে গ্রেফতার বিসিএস বঞ্চিত ঢাবি শিক্ষার্থী
    apps

    সড়ক দুর্ঘটনার পর পুলিশ আটক করায় সব প্রস্তুতি নিয়েও শুক্রবার ৪০তম বিবিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা দিতে পারলেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী তানভীর আহমেদ। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নুরুল হক নুর।

    সড়ক দুর্ঘটনার পর শাহবাগ থানায় একটি মামলায় বৃহস্পতিবার রাতে তাকে আটক করা হয়। শুক্রবার তাকে আদালতে পাঠানো হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল হাসান।

    Progoti-Insurance-AAA.jpg

    পুলিশ এর আগেও ঢাবি শিক্ষার্থীদের হয়রানি করা হয়েছে অভিযোগ করে ডাকসুর ভিপি নুরুল হক নুর এ ঘটনার প্রতিবাদে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন।

    নুর গণমাধ্যমকে বলেন, বিষয়টি খুবই উদ্বেগের। তুচ্ছ ঘটনায় এভাবে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও পরীক্ষার্থীকে গ্রেপ্তার, মামলা দেয়া আবার আদালতে পাঠানো রীতিমতো ক্ষমতার অপব্যবহার। আমরা দেখেছি ক্ষমতা দেখিয়ে এর আগেও ঢাবি শিক্ষার্থীদের হয়রানি করা হয়েছে। এবার আমরা আন্দোলনে যাবো।


    বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটর এলাকায় মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি গাড়ির সঙ্গে থাক্কা লাগে। গাড়িতে থাকা ব্যক্তিরা তাকে আটক করে শাহবাগ থানায় নিয়ে মামলা দায়ের করে।

    এদিকে শুক্রবার সকাল ১০টায় শুরু হয় ৪০তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা। কিন্তু এরই মধ্যে তাকে আদালতে পাঠিয়েছে শাহবাগ পুলিশ। ফলে পরীক্ষায় অংশ নেয়া হয়নি ঢাবির ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্সের ছাত্র এবং শহিদুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থী তানভীরের।

    শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান এ প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, একটা মামলা হয়েছে। অভিযুক্তকে আদালতে পাঠানো হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:২৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি