শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুৎ ও জ্বালানি খাত

তৃতীয় প্রান্তিকে আয় বেড়েছে ১২ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ জুন ২০২১   |   প্রিন্ট   |   718 বার পঠিত

তৃতীয় প্রান্তিকে আয় বেড়েছে ১২ কোম্পানির

পুজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২২টি কোম্পানির মধ্যে ১৮ কোম্পানি তৃতীয় প্রান্তিকে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে।

কোম্পানিগুলো হলো-অ্যাসোসিয়েট অক্সিজেন, বারাকা পাওয়ার, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই, ডরিন পাওয়ার জেনারেশন্স এন্ড সিস্টেমস, ইস্টার্ন লুব্রিকেন্টস, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, জিবিবি পাওয়ার, যমুনা ওয়েল, খুলনা পাওয়ার, লুব-রেফ (বাংলাদেশ), এম জে এল (বাংলাদেশ), মেঘনা পেট্রোলিয়াম, পদ্মা ওয়েল, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ, সামিট পাওয়ার, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন কোম্পানি লিমিটেড।

এর মধ্যে গত বছরের তুলনায় আয় কমেছে ৫টি কোম্পানি যেগুলো- ঢাকা ইলেকট্রিক সাপ্লাই, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, যমুনা ওয়েল, মেঘনা পেট্রোলিয়াম এবং পদ্মা ওয়েল কোম্পানি লিমিটেড। লোকসানে রয়েছে সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির। অবশিষ্ট ১২ টি কোম্পানি গত বছরের তুলনায় আয় বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর তৃতীয় প্রান্তিকে আর্থিক অবস্থা তুলে ধরা হলো-

অ্যাসোসিয়েট অক্সিজেন লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা,যা গত বছর একই সময়ে ছিল ৪৭ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৭ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। গত বছর যা ছিল ১ টাকা ২১ পয়সা। গত বছরের তুলনায় আয় বেড়েছে ৩৮ পয়সা।

বারাকা পাওয়ার লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬৮ পয়সা। গত বছর কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ৫৪ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ১৪ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৮ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ৮০ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৩৮ পয়সা।

ডরিন পাওয়ার জেনারেশন্স এন্ড সিস্টেমস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭২ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৭৬ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৯৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ০২ পয়সা। গত বছর একই শেয়ার প্রতি আয় হয়েছিল ৩ টাকা ৭৭ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ২ টাকা ২৫ পয়সা।

ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩১ টাকা ৮৯ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৩ টাকা ৭১ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ২৮ টাকা ১৮ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩৭ টাকা ৬৯ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় ছিল ৬ টাকা ০৯ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৩১ টাকা ৬০ পয়সা।

জিবিবি পাওয়ার লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩৭ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ২৫ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ১২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৪ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৮০ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৩৪ পয়সা।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৫ পয়সা। গত বছর যা ছিল ৬৭ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় বেড়েছে ৩৮ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ৬২ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ০৩ পয়সা।

লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪২ পয়সা,যা গত বছর ছিল ৭৯ পয়সা। অর্থাৎ একই সময়ে আয় বেড়েছে ৬৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫১ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ৮৯ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৬২ পয়সা।

এম জে এল (বাংলাদেশ) লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ০৯ পয়সা। গত বছর যা ছিল ১ টাকা ৮১ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ২৮ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৭৩ পয়সা। গত বছর যা ছিল ৪ টাকা ৯২ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৮১ পয়সা।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছর এটা ছিল ৯৯ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৪২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা। গত বছর যা ছিল ৪ টাকা ৩৪ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় কমেছে ৪১ পয়সা।

সামিট পাওয়ার লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয়) হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১ টাকা ২৪ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ১২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১৭ পয়সা, গত বছর আয় হয়েছিল ৪ টাকা ০৮ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ০৯ পয়সা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিভিউশন কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬৯ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৪৯ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় বেড়েছে ২০ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১২ পয়সা, যা গত বছর ছিল ২ টাকা ১১ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ০১ পয়সা।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিভিউশন কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৩৩ পয়সা। গত বছর আয় হয়েছিল ২ টাকা ৬৬ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় বেড়েছে ২ টাকা ৬৭ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১৪ টাকা ৮৩ পয়সা। গত বছর আয় হয়েছিল ৮ টাকা ১৩ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৬ টাকা ৭০ পয়সা।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ২৩ পয়সা। অর্থাৎ আয় কমেছে ১১ পয়সা।
প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ পয়সা। গত বছর আয় হয়েছিল ১ টাকা ৩৭ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৯৪ পয়সা।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৭ পয়সা,গত বছর যা ছিল ৮৫ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৩৮ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। গত বছর যা ছিল ১ টাকা ৯৪ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৫৫ পয়সা।

যমুনা ওয়েল কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ০১ পয়সা। গত বছর যা ছিল ৩ টাকা ৭৯ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৭৮ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১২ টাকা ৬৫ পয়সা। গত বছর আয় হয়েছিল ১৩ টাকা ১৪ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৪৯ পয়সা।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ১৫ পয়সা। গত বছর আয় হয়েছিল ৫ টাকা ৯৭ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৮২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১৭ টাকা ৪০ পয়সা। গত বছর আয় ছিল ১৯ টাকা ৭২ পয়সা। অর্থাৎ আয় কমেছে ২টাকা ৮১ পয়সা।

পদ্মা ওয়েল কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ০৩ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৭ টাকা ২৮ পয়সা। অর্থাৎ আয় কমেছে ২ টাকা ২৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১৬ টাকা ২৩ পয়সা। গত বছর আয় হয়েছিল ২০ টাকা ৬৩ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৪ টাকা ৪০ পয়সা।

সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৯ পয়সা। গত বছর লোকসান হয়েছিল ০৪ পয়সা। অর্থাৎ লোকসান বেড়েছে ৬৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে এক টাকা ৯৭ পয়সা। গত বছর লোকসান হয়েছিল ৩৭ পয়সা। অর্থাৎ লোকসান বেড়েছে এক টাকা ৬০ পয়সা।

 

 

 

 

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।