শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থাইল্যান্ডকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান বাণিজ্যমন্ত্রীর

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ২৭ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   611 বার পঠিত

থাইল্যান্ডকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান বাণিজ্যমন্ত্রীর

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশে বিনিয়োগের জন্য থাইল্যান্ডের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সেনারগাঁও হোটেলে এ আহ্বান জানান তিনি।

এ সময় বাংলাদেশ ও থাইল্যান্ডের বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে চার দিনব্যাপী থাইল্যান্ড ট্রেড ফেয়ার : টপ থাই ব্র্যান্ডস ২০১৯ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত নে থাইল্যান্ডের কাউন্সিলর ক্রাইচক অরুনপাইরজকুলসহ দেশটির ব্যবসায়ী ও ঊর্ধ্বতন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টিপু মুনশি বলেন, বিদেশি বিনিয়োগের জন্য আমরা বাংলাদেশকে উন্মুক্ত করে দিয়েছি। বিভিন্ন দেশের বড় বড় প্রতিষ্ঠান আমাদের দেশে বিনিয়োগ করছে। থাইল্যান্ড কর্তৃপক্ষের প্রতি আহ্বান থাকবে, তারা যেন আমাদের দেশে বিনিয়োগ করে।

চিকিৎসা, ব্যবসা, ঘুরতে প্রতি বছর অসংখ্য বাংলাদেশি থাইল্যান্ডে যায়। নানান কাজে অনেকের একাধিকবারও যাওয়ার প্রয়োজন পড়ে। সে ক্ষেত্রে ভিসা পেতে অনেক সময়ই বেগ পেতে হয় বাংলাদেশিদের। থাইল্যান্ড যেন ভিসা দেয়ার বিষয়টি আরও সহজ করে, সেই বিষয়েও আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, পর্যটনে থাইল্যান্ড রোল মডেল। বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে, কীভাবে এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে পর্যটন শিল্পকে এগিয়ে নেয়া যায়, সেক্ষেত্রে থাইল্যান্ড আমাদের সহযোগিতা করতে পারে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যেতে চাই।

মেলায় প্রদর্শকদের মধ্যে রয়েছে থাই প্রতিষ্ঠান এবং বাংলাদেশি সেসব প্রতিষ্ঠান, যারা থাই পণ্য আমদানি করছে অথবা থাই প্রতিষ্ঠানের এজেন্ট হিসেবে ব্যবসায় জড়িত আছে। এতে মোট ৭৬টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে। মেলা চলবে ৩০ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১২ অপরাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।