• দাবি পরিশোধের হার বেড়েছে বীমাখাতে

    বিবিএনিউজ.নেট | ৩০ জানুয়ারি ২০২০ | ১২:৩৮ অপরাহ্ণ

    দাবি পরিশোধের হার বেড়েছে বীমাখাতে
    apps

    দাবি পরিশোধের হার বাড়ছে দেশের লাইফ ও নন-লাইফ বীমায়। গেলো বছরে দেশের লাইফ বীমাখাতে ৯০.০৫ শতাংশ দাবি পরিশোধ করা হয়েছে। একইসময়ে নন-লাইফ বীমা কোম্পানিগুলো ৪৬.৭৫ শতাংশ দাবি পরিশোধ করেছে। সম্মিলিতভাবে বছরটিতে বীমা দাবি পরিশোধের হার ৮০.১৬ শতাংশ। এর আগের বছরে উভয় খাতে দাবি পরিশোধের এই হার ছিল ৭৪.৪৫ শতাংশ। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ তথ্য প্রকাশ করেছে।

    নিয়ন্ত্রক সংস্থা প্রকাশিত ‘বাংলাদেশে বীমার সম্ভাবনা’ শীর্ষক প্রতিবেদনের তথ্য অনুসারে, ২০১৯ সালে দেশের লাইফ বীমাখাতে ৭ হাজার ২৩১ কোটি টাকা বীমা দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে বীমা কোম্পানিগুলোর ৬ হাজার ৫১১ কোটি টাকা দাবি পরিশোধ করে। অর্থাৎ ৯০.০৫ শতাংশ দাবি পরিশোধ করা হয়েছে।এর আগে ২০১৮ সালে বীমা দাবি পরিশোধের এই হার ছিল ৮৯ শতাংশ। অর্থাৎ ২০১৯ সালে বীমা দাবি পরিশোধের হার বেড়েছে ১.০৫ শতাংশ। এ ছাড়াও ২০১৭ সালে দেশের লাইফ বীমাখাতে উত্থাপিত ৬ হাজার ৮০৩ কোটি টাকা দাবির মধ্যে ৫ হাজার ৫৫১ কোটি টাকা বা ৮১.৫৯ শতাংশ দাবি পরিশোধ করা হয়। ২০১৬ সালে দাবি পরিশোধের এই হার ছিল ৮৫.৮৮ শতাংশ।

    Progoti-Insurance-AAA.jpg

    অন্যদিকে নন-লাইফ বীমাখাতে ২০১৯ সালে বীমা দাবি উত্থাপন করা হয় ২ হাজার ১৪০ কোটি টাকা। এর মধ্যে ১ হাজার ১ কোটি টাকা দাবি পরিশোধ করেছে নন-লাইফ বীমা কোম্পানিগুলো। সে হিসাবে গেলো বছরে নন-লাইফ বীমাখাতে বীমা দাবি পরিশোধের হার দাঁড়িয়েছে ৪৬.৭৫ শতাংশ।

    এর আগে ২০০১৮ সালে বীমা দাবি পরিশোধের এই হার ছিল ৪০.৭৭ শতাংশ। অর্থাৎ ২০১৯ সালে বীমা দাবি পরিশোধের হার বেড়েছে ৫.৯৮ শতাংশ। এ ছাড়াও ২০১৭ সালে দেশের নন-লাইফ বীমাখাতে উত্থাপিত ২ হাজার ৭১৪ কোটি টাকা দাবির মধ্যে ৯৭০ কোটি টাকা বা ৩৫.৭৫ শতাংশ দাবি পরিশোধ করা হয়। ২০১৬ সালে দাবি পরিশোধের এই হার ছিল ৪৩.৬৩ শতাংশ।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি