• শিরোনাম

    দুদকের নতুন চেয়ারম্যান নিয়োগ

    বিবিএ নিউজ.নেট | ০৩ মার্চ ২০২১ | ৩:৫৭ অপরাহ্ণ

    দুদকের নতুন চেয়ারম্যান নিয়োগ
    Spread the love
    • Yum

    দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ।

    আজ বুধবার তাকে এ নিয়োগ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। এর আগে তাকে কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়। মঈনউদ্দীন আবদুল্লাহ আগামী ৫ বছর এ দায়িত্বে থাকবেন।

    Progoti-Insurance-AAA.jpg

    একইসঙ্গে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো. জহরুল হককে দুদকের কমিশনার করা হয়েছে। মঈনউদ্দীন আবদুল্লাহকে দুদক চেয়ারম্যান হিসেবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও পদমর্যাদা দেয়া হয়েছে। অন্যদিকে কমিশনার জহরুল হকের বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও পদমর্যাদা হবে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন বিচারকের সমান।

    বর্তমানে কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদ আগামী ১৩ মার্চ শেষ হচ্ছে। একইসঙ্গে কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলামের মেয়াদও শেষ হচ্ছে। এর আগে ২৮ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও একজন কমিশনার নিয়োগে সুপারিশ দিতে বাছাই কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ। পাঁচ সদস্যের ওই কমিটির সভাপতি ছিলেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।


    দুর্নীতি দমন কমিশন আইন অনুযায়ী, কমিশন তিনজন কমিশনারের সমন্বয়ে গঠিত হয়। তাদের মধ্য থেকে একজন হন চেয়ারম্যান। কমিশনারদের মেয়াদ পাঁচ বছর। কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব থাকার সময় ২০১৮ সালের ১৮ আগস্ট অবসরে যান মঈনউদ্দীন আবদুল্লাহ। এর আগে তিনি শিল্প মন্ত্রণালয় ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

    ২০১৯ সালের ১ জুলাই সরকারি উন্নয়ন সংস্থা পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক (পিকেএসএফ) হিসেবে তিন বছরের জন্য নিয়োগ পান মঈনউদ্দীন আবদুল্লাহ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫৭ অপরাহ্ণ | বুধবার, ০৩ মার্চ ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি