• দুদকের পদোন্নতি প্রাপ্ত ৩ ডিজিসহ পরিচালকদের দপ্তর বন্টন

    নিজস্ব প্রতিবেদক | ১৫ সেপ্টেম্বর ২০২২ | ৫:০৭ অপরাহ্ণ

    দুদকের পদোন্নতি প্রাপ্ত ৩ ডিজিসহ পরিচালকদের দপ্তর বন্টন
    apps

    দুর্নীতি দমন কমিশননের (দুদক) পদোন্নতি প্রাপ্ত তিন মহাপরিচালকের দপ্তর বণ্টনের আদেশ জারি করা হয়েছে। দুদকের জারি করা আদেশে পদোন্নতি প্রাপ্ত মহাপরিচালক মো. আক্তার হোসেনকে প্রতিরোধ শাখায়, মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে বিশেষ তদন্ত শাখায় এবং মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে প্রশিক্ষণ ও তথ্য-প্রযুক্তি শাখায় পদায়ন করা হয়েছে। উল্লেখ্য,গত ৮ সেপ্টেম্বর দুদক সচিব মো. মাহবুব হোসেনের স্বাক্ষরে পৃথক প্রজ্ঞাপনে ৩ মহাপরিচালক, ৬ পরিচালক ও নতুন ৮ উপ-পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়।

    বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুদক পরিচালক (প্রশাসন ও মানব সম্পদ) মোহাম্মদ মনিরুজামান বকাউলের স্বাক্ষরে এই আদেশ জারি করা হয়। এই পরিচালকের স্বাক্ষরে পৃথক অপর এক আদেশে দুদকের ৯ পরিচালকদের বিভিন্ন দপ্তর বন্টন করা হয়েছে। এর মধ্যে দুদক পরিচালক আব্দুল্লাহ-আল জাহিদকে গোয়েন্দা বিভাগের প্রধান হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    পদোন্নতি প্রাপ্ত ৬ পরিচালকসহ ৯ পরিচালকের দপ্তর বন্টন করা হয়েছে। খুলনা বিভাগের (অনু: তদন্ত-৭) এর পরিচালক আব্দুল্লাহ-আল জাহিদকে গোয়েন্দা বিভাগের প্রধান, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমকে ঢাকা বিভাগীয় কার্যালয়ে, সিস্টেম উন্নয়ন ও সমন্বয় প্রধান কার্যালয়ের পরিচালক মো. মনিরুজ্জামানকে প্রধান কার্যালয়ে সম্পদ ব্যবস্থাপনা বিভাগে। নতুন পদোন্নতি প্রাপ্ত পরিচালক এস এম সাহিদুর রহমানকে বিশেষ অনুসন্ধান ও তদন্ত-৩ শাখায়, পরিচালক লুৎফর রহমানকে বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখায়, পরিচালক মির্জা জাহিদুল আলমকে সিস্টেম উন্নয়ন ও সমন্বয় শাখায়, পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান ও তদন্ত-৭ শাখায় (খুলনা বিভাগ), পরিচালক ঋত্বিক সাহাকে ময়মনসিংহ বিভাগের দায়িত্বে এবং পরিচালক মোশারফ হোসেইন মৃধাকে অনুসন্ধান ও তদন্ত-৬ শাখায় ( সিলেট বিভাগে) দায়িত্ব দেওয়া হয়েছে।

    দূদক সূত্র মতে, ২০০৪ সালে কমিশন প্রতিষ্ঠার পর থেকে ১৮ বছরের বেশি সময়ে দুদক কর্তৃক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্য থেকে মাত্র চারজন পরিচালকের যুগ্ম সচিব পদমর্যাদার মহাপরিচালক (ডিজি) পদে পদোন্নতি পেয়েছেন। অবশেষে টানা ১৮ বছর পর এবার তিন পরিচালককে একত্রে পদোন্নতি দিয়ে মহাপরিচালক করা হয়েছে। দুদকের ইতিহাসে এই পর্যন্ত নিজস্ব মোট ৭ পরিচালককে ডিজি করা হয়েছে। এই সংস্থায় ডিজি পদ রয়েছে ৮টি। সাধারণত প্রেষণে আসা ডিজিরাই কমিশনের গুরুত্বপূর্ণ বিভাগগুলোর দায়িত্ব পালন করে আসছেন।এরমধ্যে পদোন্নতি প্রাপ্ত মহাপরিচালকরা ৩টি পদের দায়িত্ব পালন করবেন। বাকী ৫টি পদের মন্ত্রণালয় থেকে প্রেষণে আসা কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।


     

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি