রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির সুনিদিষ্ট অভিযোগে কাস্টমসের ২ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   94 বার পঠিত

দুর্নীতির সুনিদিষ্ট অভিযোগে কাস্টমসের ২ কর্মকর্তা বরখাস্ত

জাতীয় রাজস্ব বোর্ডের নিয়ন্ত্রিত কাস্টমস বিভাগের দুই কর্মকর্তাকে দুর্নীতির চারটি অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন রাজস্ব কর্মকর্তা মো. বাহারুল ইসলাম ভূঁইয়া এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মাদ আল-মনছুর। এই দুই কর্মকর্তা যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে কর্মরত রয়েছেন।

গত ১৯ ফেব্রুয়ারি যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন সই করা চিঠিতে নিশ্চিত করা হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি এনবিআর চেয়ারম্যান বরাবর ইস্যু করা ওই চিঠির সূত্রে জানা যায়, মাগুরার ভিশন ড্রাগস লিমিটেড নামীয় প্রতিষ্ঠান গত ৯ ফেব্রুয়ারি একটি অভিযোগ দাখিল করে। দাখিল করা অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য এ দপ্তরের অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। অভিযোগের গুরুত্ব বিবেচনা করে অভিযুক্ত কর্মকর্তাদের স্ট্যান্ড রিলিজ করা হয়।

কমিটি সরেজমিন তদন্ত করে গত ১৩ ফেব্রুয়ারি একটি তদন্ত প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে অভিযোগের বিষয়ের মধ্যে (ক) এখতিয়ার বহির্ভূতভাবে প্রতিষ্ঠানের গাড়ি আটক ও হয়রানি, (খ) ভুয়া কেস নথি তৈরি করে ব্যক্তিগত স্বার্থ হাসিলের চেষ্টা, (গ) বিভাগীয় কর্মকর্তার কক্ষে তার অনুপস্থিতিতে অননুমোদিতভাবে প্রবেশ এবং (ঘ) একই প্রতিষ্ঠানের গাড়ি পুনরায় অননুমোদিত পন্থায় আটক ও হয়রানি সংক্রান্ত চারটি অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায় বলে প্রমাণ পাওয়া যায়।

কমিটির ওই প্রতিবেদনের ভিত্তিতে গত ১৪ ফেব্রুয়ারি রাজস্ব কর্মকর্তা মো. বাহারুল ইসলাম ভূঁইয়া ও সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মাদ আল-মনছুরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তদন্ত সম্পন্ন করে অভিযোগনামা ও অভিযোগ বিবরণী প্রয়োজনীয় প্রশাসনিক কার্যক্রম গ্রহণের জন্য শিগগিরই জাতীয় রাজস্ব বোর্ডে পাঠানো হবে বলেও জানা গেছে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11255 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।