সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুষ্ট শক্তি বিনিয়োগকারীদের নি:স্ব করতে পারবে না- বিএসইসি চেয়ারম্যান

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   242 বার পঠিত

দুষ্ট শক্তি বিনিয়োগকারীদের নি:স্ব করতে পারবে না- বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজারে দুষ্ট কোনো শক্তি যেন বিনিয়োগকারীদের নি:স্ব করতে না পারে সে বিষয়ে কাজ করছে কমিশন। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম একথা বলেন।

আজ বৃহস্পতিবার ‘রোল অফ ক্যাপিটাল মার্কেট ইন কিপিং ইকোনমি ভাইব্রেন্ট ডিউরিং কোভিড-১৯ পেন্ডেমিক’ সেমিনার ও বাণিজ্য প্রতিদিনের অনলাইন ভার্সনের অফিসিয়াল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, কেউ যেন বিনিয়োগকারীদের নি:স্ব করতে না পারে সে বিষয়ে সরকার সতর্ক রয়েছে ও সে সাথে কমিশনও সতর্ক রয়েছে। একই সাথে বাজারকে স্থিতিশীল করার বিষয়ে কাজ চলছে। তিন থেকে ছয় মাসের মধ্যে সেটা বাস্তবায়ন দেখা যাবে। এতে বড় কোনো অপশক্তি বাজারকে আর ফেলতে পারবে না।

আরো আইপিও দেওয়ার বিষয় উল্লেখ করে চেয়ারম্যান বলেন, আমরা আরো আইপিও দিব। আইপিওর মাধ্যমে দেশের বড় বড় ব্যবসায়ীরা তাদের দীর্ঘমেয়াদি অর্থায়নের জন্য ক্যাপিটাল মার্কেট থেকে অর্থ সংগ্রহ করে ব্যবসা সাশ্রয়ী করবে।
এছাড়া রবির লেনদেনে বাজারে প্রভাবের বিষয়ে জানিয়েছেন বলেন, রবির লেনদেনের কারণে আজকে দেশের উভয় শেয়ারবাজারে ব্যাপক ইতিবাচক প্রভাব পড়বে। এবং লেনদেনের দিক থেকে সর্বোচ্চ রেকর্ড হতে পারে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ডা মো. মিজানুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম।

প্যানেল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ার গ্রুপের গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মানোয়ার হোসেইন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) সভাপতি মো. সাইদুর রহমান এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) সভাপতি হাসান ইমাম রুবেল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএমজেএফের সাধারণ সম্পাদক মুনির হোসেন। এছাড়া অনুষ্ঠানে বিএসইসির কর্মকর্তা ও কর্মচারী সহ সাংবাদিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।