রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় লাখের জন্য ১২ লাখ টাকার চাকুরি ছাড়লেন ডিএসইর এমডি

  |   শনিবার, ২৫ মে ২০২৪   |   প্রিন্ট   |   27 বার পঠিত

দেড় লাখের জন্য ১২ লাখ টাকার চাকুরি ছাড়লেন ডিএসইর এমডি

দেড় লাখের জন্য ১২ লাখ টাকার চাকুরি ছাড়লেন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান। তিনি ডিএসইর ১০-১২ লাখ টাকার সুযোগ-সুবিধার চাকুরি ছেড়ে ১ লাখ ৫০ হাজার টাকার বেতনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার পদে যোগদান করলেন।

ডিএসইর পদটি প্রশাসনিকভাবে প্রতিষ্ঠানটির শীর্ষ পদ। তিনি ডিএসইর নির্বাহী প্রধান। তবে সম্মান বিবেচনায় বিএসইসির কমিশনার পদটি অনেক বড়। অন্যদিকে, ডিএসইর এমডির পদটি বেসরকারি প্রতিষ্ঠানের সেবাদানকারি প্রতিষ্ঠানের পদ। আর বিএসইসির পদটি নিয়ন্ত্রণকারী সংস্থার অন্যতম শীর্ষ পদ।

ড. তারিকুজ্জামান গত ১৭ সেপ্টেম্বর ডিএসইতে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছিলেন। যেখানে তিনি স্টক এক্সচেঞ্জটির মর্যাদাপূর্ণ পদে ছিলেন। যিনি ছিলেন দেশের সর্বোচ্চ ও ঐতিহ্যবাহী স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনার প্রধান। যতদিন প্রতিষ্ঠানটিতে ছিলেন, ততোধিন সম্মান ও মর্যাদার সঙ্গেই ছিলেন, এটা নির্দ্ধিধায় বলা যায়।

গত ১৯ মে বিএসইসি থেকে বিদায় নেন কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান। কমিশনার হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে সরকারের সঙ্গে তার চার বছরের চুক্তিভিত্তিক মেয়াদ শেষ হয় ওই দিন। তার স্থলাভিশিক্ত হলেন সংস্থাটির সাবেক নির্বাহী পরিচালক ও ডিএসইর সদ্যবিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ড. তারিকুজ্জামান।

যোগদানের দিনে বিএসইসিতে কমিশনার হিসেবে নিয়োগ দেওয়ায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এই সময় তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট ও স্বচ্ছ শেয়ারবাজার গঠনে নিরলসভাবে কাজ করবেন। এই বিষয়ে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৩ অপরাহ্ণ | শনিবার, ২৫ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।