• জাপানে প্রবাসীদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী

    দেশেই এখন কর্মসংস্থানের সুযোগ আছে

    বিবিএনিউজ.নেট | ২৯ মে ২০১৯ | ১১:০৬ পূর্বাহ্ণ

    দেশেই এখন কর্মসংস্থানের সুযোগ আছে
    apps

    দেশে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশেই এখন কর্মসংস্থানের অনেক সুযোগ রয়েছে।

    জাপানে চার দিনের রাষ্ট্রীয় সফরের প্রথম দিন মঙ্গলবার টোকিওতে প্রবাসীদের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ গঠনে জাপান সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। এরপর বিভিন্ন অবকাঠামোয় জাপানের সহযোগিতা অব্যাহত আছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এর আগে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাঁকে স্বাগত জানান জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তোশিকো আবে এবং টোকিওতে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

    এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের ত্রিদেশীয় সফর শুরু হলো। আজ বুধবার প্রধানমন্ত্রী হোটেল নিউ অটনিতে জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এদিন বাংলাদেশে হোলি আর্টিজানে ক্ষতিগ্রস্ত জাপানিরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে শেখ হাসিনা জাপানি প্রধানমন্ত্রী সিনজো আবে’র সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসভায় মিলিত হবেন। আলোচনা শেষে দুই দেশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত এবং যৌথ ঘোষণা পাঠ করা হবে। সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানি প্রধানমন্ত্রীর বাসায় রাষ্ট্রীয় নৈশভোজ সভায় অংশগ্রহণ করবেন।


    ৩০ মে প্রধানমন্ত্রী ইমপেরিয়াল হোটেলে নিক্কেই সম্মেলনে যোগদান করবেন। সেখানে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ মূল প্রবন্ধ পাঠ করবেন। পরে একই স্থানে অনুষ্ঠেয় ফিউচার এশিয়া শীর্ষক ২৫তম আন্তর্জাতিক সম্মেলনে শেখ হাসিনা ভাষণ দেবেন।

    জাপানের সফর শেষ করে শেখ হাসিনা জেদ্দার উদ্দেশে টোকিও ত্যাগ করবেন। তিনি ৩ জুন পর্যন্ত সেখানে অবস্থান করবেন। সৌদি আরবে সফরকালে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) ১৪তম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩১ মে পবিত্র নগরী মক্কায় ‘মক্কা সামিট : টুগেদার ফর দি ফিউচার’ শীর্ষক ইসলামী শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

    সৌদি আরবে পবিত্র উমরাহ পালন শেষে প্রধানমন্ত্রী আগামী ৩ জুন ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির উদ্দেশে জেদ্দা ত্যাগ করবেন। পরদিন ফিনল্যান্ডের রাষ্ট্রপতির সঙ্গে তাঁর সাক্ষাতের কথা আছে। আগামী ৭ জুন ফিনল্যান্ডের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে হেলসিংকি বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। সূত্র : বাসস।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৬ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি