• দেশের সকল মানুষের জন্যই প্রধানমন্ত্রীর এই ঘোষণা : অর্থমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক: | ০৫ এপ্রিল ২০২০ | ২:২৭ অপরাহ্ণ

    দেশের সকল মানুষের জন্যই প্রধানমন্ত্রীর এই ঘোষণা : অর্থমন্ত্রী
    apps

    প্রধানমন্ত্রী শেখা হাসিনার ঘোষিত প্রণোদনা প্যাকেজে সকল শ্রেণি-পেশার মানুষই পাবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। দেশের সকল মানুষকে প্যাকেজে অন্তর্ভূক্ত করা হয়েছে। দেশের কামার, কুমার, তাঁতি, জেলে, কৃষক, শিক্ষক, গণমাধ্যমকর্মী, হোটেল-রেস্টুরেন্ট, ছোটখাট ব্যবসায়ী– যে যেখানেই কাজ করুক তারা সকলেই উপকৃত হবেন। এমনকি কুটির শিল্প, ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, তারাও বাদ যাবেন না বলে জানিয়েছেন মন্ত্রী।

    রবিবার (৫ এপ্রিল) গণভবনে সংবাদ সম্মেলনে করোনায় দেশের অর্থনীতির উপর বিরূপ প্রভাব উত্তরণে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনার প্যাকেজ ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি বলেন, করোনা মহামারিতে সারাবিশ্ব আজ আক্রান্ত। এটি কতদিন থাকে আমরা জানি না। শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের অর্থনীতিতে প্রভাব রয়েছে। তাছাড়া এখন বিশ্বের এক প্রান্তে কিছু ঘটলে তা অপর প্রান্তের মানুষের ওপর প্রভাব ফেলে। তাই বাংলাদেশের অর্থনীতির ওপরও এটি প্রভাব ফেলবে। তবে এই পরিস্থিতিতে আমরা প্রত্যেক মানুষের পাশে আছি। গত মাসেও আমাদের ৮ দশমিক ১৯ শতাংশ প্রবৃদ্ধি ছিল। রফতানি খাত বিশেষ করে রেমিট্যান্স থেকে আমাদের প্রবৃদ্ধির একটি বড় অংশ আসে। এবার করোনার কারণে কিছুটা কমলেও অপরাপর দেশের থেকে আমরা ভালো অবস্থানে থাকবো। আমার বিশ্বাস দেশের মানুষ আশা হারা হবেন না। আমরা যেভাবে এগোচ্ছিলাম, আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবো।

    মন্ত্রী বলেন, আমার ব্যক্তিগত মত হলো, সব বিপদ কেটে যায়। এ বিপদও কেটে যাবে। বিপদ কেটে যাওয়ার সঙ্গে সঙ্গে সময় বেশি না নিয়ে যাতে আমরা ঘুরে দাঁড়াতে পারি, যাতে আমরা আবার যে জায়গাতে ছিলাম সেখানে চলে যেতে পারি, সেখান থেকে কাজ শুরু করে আমাদের যে কাঙ্ক্ষিত লক্ষ্য, তা অর্জনে আমরা যেন পিছিয়ে না পড়ি– সেজন্যেই প্রধানমন্ত্রী আজকের এই প্যাকেজগুলো ঘোষণা করেছেন। তার কাছে আমরা অবশ্যই কৃতজ্ঞতা প্রকাশ করব, কারণ তিনি দেরি করেননি। করোনা ঘটে যাওয়ার পরে করেননি। আগেভাগেই সে ব্যবস্থা নিয়েছেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৭ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি