বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশ জেনারেলে সিইও আবুল কাসেমের চলতি দায়িত্বের মেয়াদ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   189 বার পঠিত

দেশ জেনারেলে সিইও আবুল কাসেমের চলতি দায়িত্বের মেয়াদ বাড়ছে

মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) না থাকায় চলতি দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার মেয়াদ আরো তিন মাস বাড়াতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে আবেদন করেছেন দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। গত ২৯ জুন এ সংক্রান্ত একটি চিঠি আইডিআরএ’র কাছে পাঠানো হয় কোম্পানির তরফ থেকে। এমনটা জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

সুত্র জানায়, দীর্ঘদিন থেকেই দেশ জেনারেল ইন্স্যুরেন্সে কোন নিয়মিত মুখ্য নির্বাহী কর্মকর্তা নেই। তাই কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কাসেমকে সিইও’র চলতি দায়িত্ব দেয়া হয়। গত ১ জানুয়ারিতে তিনি সিইও’র চলতি দায়িত্ব লাভ করেন। এরপর মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রাইম ইন্স্যুরেন্সের সাবেক সিইও মোহাম্মদী খানমকে নিয়োগের সিদ্ধান্ত নেয় কোম্পানির পরিচালনা পর্ষদ। কিন্তু মোহাম্মদী খানমের দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত চলতি দায়িত্বে থাকা মো. আবুল কাসেমকে আরো তিন মাস পদে থেকে কার্যক্রম চালানোর অনুমতি দিতে আইডিআরএকে অনুরোধ জানান এফবিসিসিআই প্রেসিডেন্ট ও কোম্পানির চেয়ারম্যান জসিম উদ্দিন। এক্ষেত্রে ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বৃদ্ধির অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর থেকে নিয়মিত সিইও নেই প্রতিষ্ঠানটিতে। সর্বশেষ গত ১২ এপ্রিল মোহাম্মাদী খানমকে সিইও নিয়োগের সিদ্ধান্ত নেয় কোম্পানির পরিচালনা পর্ষদ। কিন্তু এজন্য আইডিআরএ অনুমতি প্রয়োজন হওয়ায় অনুমোদন দিতে নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। কিন্তু অনিয়মের কারণে ইতোপূর্বে চাকরি থেকে অব্যহতি নেয়া এই নারী সিইওকে অনুমোদন দিতে ইচ্ছুক নয় আইডিআরএ। ইতোমধ্যেই তা কোম্পানির পরিচালনা পর্ষদকে জানিয়ে দেয়া হয়েছে। তাই বলা যায়, সহসাই এ সমস্যা থেকে পরিত্রাণ মিলছে না দেশ জেনারেল ইন্স্যুরেন্সের।

এ বিষয়ে মো. আবুল কাসেমের সাথে কথা হয় এই প্রতিবেদকের। তিনি জানান- আইডিআরএ’র অনুমতি নিয়ে আমি দুই মেয়াদে সিইও চলতি দায়িত্বে আছি। আমরা নতুন সিইও’র জন্য ইতোমধ্যে আইডিআরএ’র কাছে চিঠি দিয়েছি। কিন্তু নতুন সিইও দায়িত্ব নেয়া পর্যন্ত কোম্পানির কার্যক্রম সচল রাখতে মেয়াদ বাড়ানোর জন্য পুনরায় চিঠি দেয়া হয়েছে। কিন্তু মোহাম্মাদী খানমের বিষয়ে নিয়ন্ত্রক সংস্থার আপত্তির বিষয়টি জানালে বলেন- সেক্ষেত্রে নতুন সিইও খুঁজতে হবে আমাদের। যদি আইডিআরএ চলতি দায়িত্বের মেয়াদ তিন মাস বাড়ায় তবে এ সময়ের মধ্যে নতুন সিইও খুঁজে নিয়োগ দেয়া সম্ভব হবে বলে আমি মনে করি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৯ অপরাহ্ণ | রবিবার, ১৮ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।