• শিরোনাম

    ধারাবাহিক উত্থানে পুঁজিবাজার

    বিবিএ নিউজ.নেট | ১১ মে ২০২১ | ৩:২০ অপরাহ্ণ

    ধারাবাহিক উত্থানে পুঁজিবাজার
    Spread the love
    • Yum

    সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এর ফলে টানা পাঁচ কার্যদিবস উত্থানে রয়েছে পুঁজিবাজার। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচক বেড়েছে। ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স সাড়ে তিন মাস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম করেছে। গতকাল সূচকের সঙ্গে বেড়েছে টাকার অঙ্কে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

    গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৫ হাজার ৭২৪.৩৬ পয়েন্টে। সূচকটি ৩ মাস ১৩ দিন বা ৫৮ কার্যদিবস পর ৫ হাজার ৭০০ পয়েন্টের ঘর অতিক্রম করেছে। এর আগে চলতি বছরের ২৮ জানুয়ারি সূচকটি ৫৭২৪ পয়েন্টে অবস্থান করছিল। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ১০.৪১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে ১ হাজার ২৭১.৯০ পয়েন্ট এবং ২ হাজার ১৯৪.৭৫ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    গতকাল ডিএসইতে ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫১ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকার।

    ডিএসইতে গতকাল ৩৬২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২১৮টির বা ৬০.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৭১টির বা ১৯.৬১ শতাংশের এবং বাকি ৭৩টির বা ২০.১৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।


    অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩৫.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৬ হাজার ৫৬৬.৩৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৬টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ মে ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি