• নগদের ডিজিটাল কেওয়াইসি চালু

    বিবিএনিউজ.নেট | ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:০৭ অপরাহ্ণ

    নগদের ডিজিটাল কেওয়াইসি চালু
    apps

    দেশের মানুষকে সহজে আর্থিক সুবিধা দিতে ডিজিটাল কেওয়াইসি নিবন্ধন প্রক্রিয়া উদ্বোধন করেছে মোবাইল ব্যাংকিংসেবা প্রতিষ্ঠান নগদ।

    শনিবার রাজধানীর একটি হোটেলে ডাক বিভাগের মোবাইল ব্যাংকিংসেবার হিসাব খোলার গ্রাহক তথ্যের এ কার্যক্রম উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

    Progoti-Insurance-AAA.jpg

    এসময় তিনি বলেন, দেশের মানুষের সুবিধার্থে সরকার নানা সেবা আনছে। এর ধারাবাহিকতা এবং প্রধানমন্ত্রীর ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্পের ভিত্তিতেই এসেছে ডাক বিভাগের সেবা নগদ।

    ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল বলেন, আর্থিক লেনদেন ব্যবস্থাপনার ক্ষেত্রে আমাদের ১০০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। দেশজুড়ে ডাক বিভাগের নয় হাজার ৮৮৬টি ডাকঘর ও এর কর্মী নেটওয়ার্কের মাধ্যমে ডিজিটাল আর্থিক খাতে দ্রুততা ও কার্যকারীতার সঙ্গে আমরা যেকোনো অনিয়ম মোকাবিলায় প্রস্তুত।


    বর্তমানে নগদ অ্যাপটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেই রয়েছে। কম মেগাবাইটে সহজে ব্যবহারযোগ্য এ অ্যাপটির বেটা সংস্করণে ব্যবহারকারী ছিল ৫০ হাজারেরও বেশি।

    এ নিয়ে নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ. মিশুক বলেন, দেশের যেসব মানুষ আর্থিক অর্ন্তভুক্তির বাইরে রয়েছেন, তাদের আর্থিক স্বাধীনতা দেওয়ার লক্ষ্যেই নগদ কাজ করে যাচ্ছে।

    গ্রাহকদের জন্য ঝামেলাহীন প্রক্রিয়া নিশ্চিত করতে ডিজিটাল কেওয়াইসি নিবন্ধন উন্মোচন করা হয়েছে। এ প্রক্রিয়া সম্পন্ন করতে ক্রেতাদের জাতীয় পরিচয়পত্র ও নিবন্ধন করা সিমসহ মোবাইল ফোন নিয়ে আসতে হবে। গ্রাহকের ছবি ও পরিচয়পত্রের তথ্য কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় রিয়েল টাইমে নির্বাচন কমিশনের ডাটাবেজের সঙ্গে মিলিয়ে দেখা হবে। কেওয়াইসি আবেদনপত্রের নির্দিষ্ট ঘর স্বয়ংক্রিয় স্ক্যানিং প্রক্রিয়ায় পরিচয়পত্রের তথ্য থেকে পূরণ হবে। এক্ষেত্রে প্রত্যেক গ্রাহকের জন্য এ প্রক্রিয়া সম্পন্ন হবে ৩০ সেকেন্ডেরও কম সময়ে।

    এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস, মোবাইল অপারেটর রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব হোসেন, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক শাহাবুদ্দিন আহমেদ, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সহিদুল ইসলাম এবং ডাক বিভাগ ও নগদের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক সুধাংশ শেখর ভদ্র।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০৭ অপরাহ্ণ | রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি