• নতুন নামে সিএপিএম ভেঞ্চার ক্যাপিটাল

    | ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৫০ অপরাহ্ণ

    নতুন নামে সিএপিএম ভেঞ্চার ক্যাপিটাল
    apps

    যাত্রার তিন বছরের মাথায় নাম পরিবর্তন করেছে ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান সিএপিএম ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড ফিন্যান্স লিমিটেড (সিভিসিএফএল)। এখন থেকে প্রতিষ্ঠানটি ‘সিভিসি ফিন্যান্স লিমিটেড’ নামে পরিচালিত হবে। গতকাল বাংলাদেশ ব্যাংকের ‘আর্থিক প্রতিষ্ঠান ও বাজার’ বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

    দেশের সব আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩-এর ৪(১) ধারার আওতায় ২০১৫ সালের ১৬ জুলাই বাংলাদেশ ব্যাংক ইস্যুকৃত ডিএফআইএম(এল)/৩৬ নং লাইসেন্সের মাধ্যমে অনুমোদনপ্রাপ্ত আর্থিক প্রতিষ্ঠান ‘সিএপিএম ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড ফিন্যান্স লিমিটেড’ এখন থেকে ‘সিভিসি ফিন্যান্স লিমিটেড’ নামে অভিহিত হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    নাম পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে সিভিসি ফিন্যান্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) তানভীর হাসান বলেন, সিএপিএম ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড ফিন্যান্স নামের কারণে মানুষ আমাদের ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের পরিবর্তে ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান হিসেবে গণ্য করত। এ কারণে নাম পরিবর্তন করে সিভিসি ফিন্যান্স রাখা হয়েছে। অবশ্য নাম পরিবর্তন হলেও আর্থিক প্রতিষ্ঠানের প্রচলিত সেবার পাশাপাশি ভেঞ্চার ক্যাপিটালের কার্যক্রমও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    প্রসঙ্গত, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিকভাবে দেশের ৩৩তম আর্থিক প্রতিষ্ঠান হিসেবে যাত্রা করে সিএপিএম ভেঞ্চার অ্যান্ড ফিন্যান্স লিমিটেড (সিভিসিএফএল)। প্রতিষ্ঠানটির পরিশোধিত মূলধন ১০৫ কোটি টাকা। এর ৫৬ শতাংশই রয়েছে আইসিবি ও সাধারণ বীমা করপোরেশনসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে। বাকি ৪৪ শতাংশ মূলধন রয়েছে ব্যক্তি শ্রেণীর বিনিয়োগকারীদের কাছে।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি