শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনাইটেড এয়ারওয়েজ

নতুন পর্ষদকে সহযোগিতার জন্য বেবিচককে বিএসইসির চিঠি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   380 বার পঠিত

নতুন পর্ষদকে সহযোগিতার জন্য বেবিচককে বিএসইসির চিঠি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজের বর্তমানে ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রয়েছে। ইতিমধ্যে কোম্পানিটির পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। কোম্পানিটির উন্নয়নে নতুন পরিচালনা পর্ষদকে সহযোগিতার জন্য বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) চিঠি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার (০৮ মার্চ) বেবিচকের চেয়ারম্যান বরাবর এই চিঠি দেওয়া হয়েছে।
বিএসইসি সূত্রে জানা গেছে, ইউনাইটেড এয়ারওয়েজের নতুন পরিচালনা পর্ষদের সঙ্গে পরিচয় করে দেওয়ার জন্য মূলত বেবিচককে চিঠি দিয়েছে বিএসইসি। যাতে কোম্পানিটি সর্ম্পক্যে কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাদের সঙ্গে যোগাযোগ করে বেবিচক। একইসঙ্গে পুরোনো পরিচালনা পর্ষদের কোনো কথায় বেবিচক যেনো কোনো সিদ্ধান্ত না নেয়।
বিএসইসি সূত্রে আরও জানা গেছে, নতুন পরিচালনা পর্ষদকে সহযোগিতার জন্য বেবিচককে চিঠিতে অনুরোধ করা হয়েছে। যাতে কোম্পানিটির ব্যবসায়িক কার্যক্রম শুরু করা যায়।
ভ্রমন ও অবকাশ খাতের কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটি ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটে অবস্থান করছে। কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার ১০০ কোটি টাকা ও ৮২৮ কোটি ৯ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ১০ কোটি ৫০ লাখ টাকা। এ কোম্পানির ৮২ কোটি ৮০ লাখ ৯৮ হাজার ৪৮০টি শেয়ারের মধ্যে ২.৫০ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১১.০৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৮৬.৪৩ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।