রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নন লাইফ বীমা কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ মে ২০২১   |   প্রিন্ট   |   209 বার পঠিত

নন লাইফ বীমা কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৮টি নন লাইফ বীমা প্রতিষ্ঠানের মধ্যে ২২টি কোম্পানি জানুয়ারি থেকে মার্চ, ২০২১ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানিগুলো হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল , বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্সুরেন্স, গ্রীনডেল্টা , জনতা , মার্কেন্টাইল , নিটল , প্যারামাউন্ট, পিপলস , প্রাইম, প্রভাতী , রিপাবলিক ইন্স্যুরেন্স, রিলায়েন্স , রূপালী , স্ট্যান্ডার্ড , তাকাফুল ইসলামি এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড।

এর মধ্যে গত বছরের তুলনায় আয় কমেছে অগ্রণী, নিটল , ক্রিষ্টাল এবং রূপালী ইন্স্যুরেন্সের। বাকি ১৮টি কোম্পানির গত বছরের তুলনায় আয় বেড়েছে।

এর মধ্যে রিপাবালিক ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা,যা গত বছর ছিল ৫৪ পয়সা। গত বছরের তুলনায় আয় বেড়েছে ৬ পয়সা।

এশিয়া প্যাসিফিকের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭ পয়সা। গত বছর ছিল ৮২ পয়সা। গত বছরের তুলনায় আয় বেড়েছে ২৫ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছর ৫৬ পয়সা ছিল। গত বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৪৫ পয়সা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৫০ পয়সা, যা গত বছর একই সময় ছিল ৭ পয়সা। এ বছর আয় বেড়েছে ৪৩ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৭২ পয়সা,যা গত বছর ছিল ৫৬ পয়সা। আলোচ্য বছরে আয় বেড়েছে ১৫ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৯ পয়সা, যা আগের বছর ছিল ৪৫ পয়সা। এবার শেয়ার প্রতি আয় বেড়েছে ৪ পয়সা।

ইস্টার্ন ইন্সুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৮৯ পয়সা। এবছরের শেয়ার প্রতি আয় বেড়েছে ১৭ পয়সা।

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্সের সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত বছর ছিল ৯৮ পয়সা। আলোচ্য বছরে শেয়ার প্রতি আয় বেড়েছে ৭৮ পয়সা।

জনতা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৪৪ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৪০ পয়সা। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ৪ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৭২ পয়সা,যা গত বছর ছিল ৩৩ পয়সা। গত বছরের একই সময়ের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ৩৯ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর কোম্পানি ১৪ পয়সা লোকসান দিয়েছিল। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ১ টাকা ১ পয়সা।
পিপলস ইন্সুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা,যা পূর্বের বছরে ছিল ৪৩ পয়সা। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ১১ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৫৬ পয়সা। গত বছর কোম্পানি শেয়ারপ্রতি লোকসান দিয়েছিল ৫ পয়সা। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ৫৬ পয়সা।
প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৬ পয়সা। গত বছরের একই সময়ে ৬৮ পয়সা ছিল। আলোচ্য বছরে শেয়ার প্রতি আয় বেড়েছে ৫৮ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৫ পয়সা, যা গত বছর ছিল ১ টাকা ২২ পয়সা। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ১৩ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। গত বছর আয় হয়েছিল ৫৫ পয়সা। এবার শেয়ার প্রতি আয় বেড়েছে ১২ পয়সা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৩৭ পয়সা। গত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ১৭ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ২৮ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৪ পয়সা। গত বছরের তুলনায় আয় বেড়েছে ৪ পয়সা।

এছারা, গেল বছরে ৪ কোম্পানির আয় কমেছে।
কোম্পানিগুলো হচ্ছে -অগ্রণী ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স ও রূপালী ইন্স্যুরেন্স।
অগ্রণী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ২৯ পয়সা, যা গত অর্থবছরে ছিল ৩১ পয়সা। গত বছরের তুলনায় আয় কমেছে ২ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৬৩ পয়সা,যা গত বছর ছিল ৭৮ পয়সা। এবার আয় কমেছে ১৫ পয়সা।

নিটল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৬৪ পয়সা,যা গত বছর ছিল ৮১ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি আয় কমেছে ১৭ পয়সা।

রূপালী ইন্সুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা,যা গত বছর ছিল ৪৮ পয়সা। এবছর কোম্পানির শেয়ার প্রতি আয় কমেছে ৩ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০২ অপরাহ্ণ | বুধবার, ২৬ মে ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।