শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সভা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   385 বার পঠিত

নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সভা

রাজধানীর ঢাকা ক্লাবে শনিবার বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সকল চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান, পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় নন-লাইফ বীমা কোম্পানিসমূহের উন্নয়নের বিভিন্ন দিকসহ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক ২/৭/২০১৯ তারিখে জারিকৃত সার্কুলার নং নন-লাইফ/৬৪/২০১৯-এর বিষয়বস্তু এবং ১৫ শতাংশ কমিশন প্রদান বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ বিষয়ে গত জুলাই থেকে ৪টি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আলোচনার বিষয়বস্তু নিম্নরূপ: (১) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক নন-লাইফ বীমা কোম্পানীসমূহের জন্য ২/৭/২০১৯ তারিখে জারিকৃত সার্কুলার নং নন-লাইফ/৬৪/২০১৯ সার্কুলারের প্রতিটি বিষয় আবশ্যিকভাবে পরিপালনের বিষয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়; (২) গত ১ আগস্ট, ২০১৯ তারিখ থেকে এজেন্সী কমিশন হিসেবে ১৫ শতাংশের বেশি কাউকে প্রদান করা যাবে না; কেউ করলে তা আইনের ব্যতয় বলে গণ্য করা হবে এবং সংশ্লিষ্ট কোম্পানীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। শুধুমাত্র আইডিআরএ থেকে লাইসেন্স প্রাপ্ত এজেন্টকে ১৫ কমিশন প্রদান করা যাবে। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে সকল নন-লাইফ কোম্পানি ১৫ শতাংশের অতিরিক্ত কমিশন প্রদান থেকে বিরত থাকার বিষয়ে সবাই একমত ঘোষণা করেন।

এ ছাড়া কোনো নন-লাইফ কোম্পানিতে কমিশনভিত্তিতে কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়োগদানে বিরত থাকার বিষয়ে আলোচনা হয়। (৩) কোনো নন-লাইফ কোম্পানি কোনো প্রকার অতিরিক্ত সুবিধা প্রদান করে অন্য বীমা কোম্পানির গ্রাহকের সাথে ব্যবসায় সম্পৃক্ত হওয়া থেকে বিরত থাকতে হবে। (৪) বীমা শিল্পে উন্নয়নের স্বার্থে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে এজেন্ট নিয়োগ করা জরুরী হয়ে পরেছে মর্মে সবাই সহমত পোষণ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩৪ অপরাহ্ণ | রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।