• শিরোনাম

    নন লাইফ বীমা খাতে অনধিক ১৫ শতাংশ এজেন্ট কমিশন কার্যকরের নির্দেশনাসহ বহুমুখী পদক্ষেপ

    | ০১ আগস্ট ২০১৯ | ৫:০৯ অপরাহ্ণ

    নন লাইফ বীমা খাতে অনধিক ১৫ শতাংশ এজেন্ট কমিশন কার্যকরের নির্দেশনাসহ বহুমুখী পদক্ষেপ

    আদম মালেক :

    নন লাইফ বীমাখাতের সঙ্কট উত্তরণে এজেন্টদের জন্য কোনোভাবেই ১৫ শতাংশের বেশী কমিশন না দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ(আইডিআরএ) এবং বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েসন(বিআাইএ)। একই সঙ্গে কমিশন ভিত্তিতে কোনো কর্মকর্তা কর্মচারী নিয়োগ না দেয়ার জন্য নন লাইফ বীমা কোম্পানীগুলোর প্রতি নির্দেশনা দেয়ার পদক্ষেপ গৃহিত হয়।

    আজ বৃহস্পতিবার রাজধানীর ঢাকা ক্লাবে বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েসন আয়োজিত সংবাদ সম্মেলনে গৃহিত এসব পদক্ষেপের কথা জানানো হয়।
    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়সনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

    এসময় উপস্থিত ছিলেন শেখ কবির হোসেন বলেন,নন লাইফ বীমা কোম্পনীসমূহ নানাবিধ সমস্যার কারণে আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েছে। দিন দিন বীমা দাবি পরিশোধের সক্ষমতা হারাচ্ছে কোম্পানীগুলো। তাই কোনো বীমা এজেন্টকে ১৫ শতাংশের বেশী কমিশন প্রদান করা যাবে না। কোনো বীমা কোম্পানী ব্যাংক এবং বীমা গ্রতিহা এই আইন না মানলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

    তিনি বলেন, নন লাইফ বীমা কোম্পানীর আর্থিক খাতে স্বচ্ছতা আনতে গেল মাসের গোড়ার দিকে জারীকৃত ৬৪/২০১৯ নম্বর সার্কুলার অনুযায়ী ৩১ জুলাইয়ের মধ্যে কয়েকটি সুনির্দ্দিষ্ট ব্যাংক হিসাব ছাড়া সকল হিসাব বন্ধের নির্দেশনা দেয়া হয়েছিল। ১ লা আগস্ট ২০১৯ থেকে কোনো নন লাইফ বীমা কোম্পানী কোনো প্রকার অতিরিক্ত সুবিধা প্রদান করে অন্যান্য বীমা কোম্পানীর গ্রাহকের প্রিমিয়াম সংগ্রহ করতে পারবে না বলেও জানান তিনি।

    এই বীমা ব্যক্তিত্ব বলেন, মেয়াদ পূর্তির পূর্বে কোনো বীমা পলিসি নবায়ন এবং পলিসির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পূর্বে চলতি তারিখ উল্লেখপূর্বক নতুন মেয়াদে বীমা পলিসি জারী করা যাবে না। তাছাড়া কোনো কোম্পানী সঠিক প্রিমিয়াম রেট অনুসরণ না কওে সেক্ষেত্রে এ অনিয়ম সংক্রান্ত তথ্য বিআইএ এবং আইডিআরকে জানানোর আহ্বান জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি