• নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদক | ০৭ আগস্ট ২০২১ | ২:৫৯ অপরাহ্ণ

    নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ শনিবার সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

    এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান এসএম আইয়ুব আলী চৌধুরী।

    Progoti-Insurance-AAA.jpg

    এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) আবদুল হক, এফসিএ; ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

    সভা সঞ্চলনা করেন কোম্পানি ভাইস প্রেসিডেন্ট ও সচিব এম এইচ গালিব।


    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির মোট প্রিমিয়াম আয় হয়েছে ৯৭ কোটি ৮২ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৬১ কোটি ৮১ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ৫৬ কোটি ৪০ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৭ কোটি ৬৭ লাখ টাকা। এক বছরে নিট প্রিমিয়াম বেড়েছে ১৮ কোটি ৭৩ লাখ টাকা। এছাড়া ২০২০ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ১১ কোটি টাকা, যা আগের বছর ছিল ১১ কোটি ৬৮ লাখ টাকা।

    পাশাপাশি বেড়েছে বিনিয়োগ আয়ের পরিমাণ। আলোচ্য বছরে বিনিয়োগ থেকে আয় করেছে ৩ কোটি ৭৯ লাখ টাকা, যা আগের বছর ছিল ২ কোটি ৮০ লাখ টাকা। বিনিয়োগ আয় বৃদ্ধি পাওয়ায় প্রতিষ্ঠানটির বিনিয়োগ আগের বছরের চেয়ে বেশি করেছে। আলোচ্য বছরে এফডিআর সহ মোট বিনিয়োগ করা হয়েছে ৬৪ কোটি ৭৪ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৩৭ কোটি ৭৩ লাখ টাকা।

    আবার বিনিয়োগকারীদের সম্পদমূল্য (শেয়ারহোল্ডার ইক্যুয়িটি) ও মোট সম্পদও আগের বছরের তুলনায় অনেকাংশে বেড়েছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৭৪ কোটি ৭৮ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ১৪৮ কোটি ৪৪ লাখ টাকা এবং বিনিয়োগকারী সম্পদমূল্য দাঁড়িয়েছে ৮৬ কোটি ৩২ লাখ টাকায়, যা আগের বছর ছিল ৮৩ কোটি ১৫ লাখ টাকা। একবছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদ ও বিনিয়োগকারী সম্পদমূল্য বেড়েছে যথাক্রমে ২৬ কোটি ৩৪ লাখ টাকা এবং ৩ কোটি ১৭ লাখ টাকা।

    বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ১.৭৪ টাকা, যা আগের বছর ছিল ১.৭২ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ২০.২৪ টাকা, যা ২০১৯ সালে ছিল ১৯.৪৯ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫৯ অপরাহ্ণ | শনিবার, ০৭ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি