রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নারীর ক্ষমতায়নে কাজ করবে জেসিআই ও সিটি ব্যাংক

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০৬ মে ২০১৯   |   প্রিন্ট   |   425 বার পঠিত

নারীর ক্ষমতায়নে কাজ করবে জেসিআই ও সিটি ব্যাংক

নারীর ক্ষমতায়নে একসঙ্গে কাজ করবে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। এ বিষয়ে সম্প্রতি জেসিআই ও সিটি আলো এক সমঝোতা চুক্তি করেছে। সিটি আলো সেন্টারে চুক্তিটি হয়। জেসিআইয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জেসিআই নারীর ক্ষমতায়নে দৃঢ়ভাবে বিশ্বাস করে এবং এই সমঝোতা চুক্তি এতে নতুন মাইলফলক হিসেবে যুক্ত হলো। এই চুক্তির আওতায় জেসিআই বাংলাদেশ এবং সিটি আলো বিভিন্ন ধরনের কর্মশালা, সেমিনার ও নানা ধরনের প্রশিক্ষণের আয়োজন করবে।
জেসিআই বাংলাদেশের বর্তমান সদস্যসংখ্যা প্রায় ১ হাজার এবং এর ৪০ শতাংশ নারী। এ চুক্তির মাধ্যমে জেসিআইয়ের নারী সদস্যরা সিটি আলোর কাছ থেকে বেশ কিছু ব্যাংকিং সুবিধা পাবেন। এর মধ্যে প্রতি ব্যাচে ১০ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা ও স্বীকৃতি প্রদান, সিটি আলোর তিন ধরনের সঞ্চয়ী অ্যাকাউন্টের সুবিধা উল্লেখযোগ্য। পাশাপাশি জেসিআই বাংলাদেশও তাদের নানা কর্মসূচি সিটি আলো সেন্টারে আয়োজন করতে পারবে এবং সিটি আলোর বিভিন্ন ইভেন্টে সহযোগিতা করবে।

চুক্তিটি সই করেন জেসিআই বাংলাদেশের স্থানীয় সভাপতি ইরফান ইসলাম এবং সিটি আলোর পক্ষে সিটি ব্যাংক লিমিটেডের হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআইয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, ন্যাশনাল সেক্রেটারি জেনারেল ইরফান হক, হেড অব সিটি আলো মারিয়াম জাভেদ জুহি, অ্যাসোসিয়েট ম্যানেজার মুর্শিদুল হাসান, সিটি ব্যাংকের ক্লাস্টার হেড নাসরিন আক্তার, হেড অব ব্রাঞ্চ ব্যাংকিং সাইফুল ইসলাম, জেসিআই বাংলাদেশের সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ফাইয়াজ আতিকুল ইসলাম, ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট ইসমাত জাহান, ন্যাশনাল ডিরেক্টর মাহামুদ উন নবী, কানিজ ফাতেমা প্রমুখ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11222 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।