শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নারীর দক্ষতা উন্নয়নে সুইস কন্টাক্টের সঙ্গে বিকেএমইএ’র সমঝোতা স্বাক্ষর

  |   সোমবার, ২২ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   148 বার পঠিত

নারীর দক্ষতা উন্নয়নে সুইস কন্টাক্টের সঙ্গে বিকেএমইএ’র সমঝোতা স্বাক্ষর

নারীর দক্ষতা উন্নয়নে সুইস কন্টাক্ট বাংলাদেশের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

রোববার (২১ নভেম্বর) বিকেএমইএ ঢাকা কার্যালয়ে এ সমঝোতা স্মারকে সই করেন বিকেএমইএ’র সহ-সভাপতি ফজলে শামীম এহসান ও সুইস কন্টাক্টের ‘সারথী-প্রোগ্রেস থ্রু ফাইনান্সিয়াল ইনক্লুশান’ প্রকল্পের দলনেতা সৈয়দা ইসরাত ফাতেমা।

এ সময় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি আকতার হোসেন অপূর্ব, পরিচালক মোস্তফা মনোয়ার ভূঁইয়া, ইমরান কাদের তুর্যসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এই সমঝোতা স্মারক অনুযায়ী সারথি প্রকল্পের আওতায় বিকেএমইএ’র সদস্যভুক্ত নিটওয়্যার কারখানার ১২০ জন নারী শ্রমিককে প্রশিক্ষণের মাধ্যমে কর্মক্ষেত্রে নিরাপত্তা, স্বাস্থ্য সুরক্ষা, উৎপাদনশীলতা, নেতৃত্ব ও দক্ষতা উন্নয়নের মতো বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণপ্রাপ্ত ওই নারী শ্রমিকদের মধ্য থেকে বাছাইকৃতদের কারখানায় সুপারভাইজার পদে পদায়ন করা হবে।
প্রকল্পের প্রাসঙ্গিকতা সম্পর্কে সহ-সভাপতি ফজলে শামীম এহসান বলেন, দেশের রপ্তানি আয়ের সর্ববৃহৎ উৎস পোশাক খাত। আর এ খাতের সিংহভাগই নারী। নারীর দক্ষতা উন্নয়ন ও উৎপাদনশীলতা বৃদ্ধিতে এ প্রকল্প নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে সমাজের সর্বস্তরে লিঙ্গ বৈষম্য দূর করা প্রয়োজন।

সেই বৃহৎ অর্জনের পথে আজকের এই উদ্যোগ বাংলাদেশকে অনেক দূর এগিয়ে দেবে বলে উল্লেখ করেন সহ-সভাপতি আকতার হোসেন অপূর্ব। অনুষ্ঠানে উপস্থিত বাই প্রকল্পের সাফল্য কামনা করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৭ অপরাহ্ণ | সোমবার, ২২ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11110 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।