• নারী গ্রাহক বিশেষ সেবা মাস ঘোষণা জনতা ব্যাংকের

    বিবিএনিউজ.নেট | ০৮ মার্চ ২০১৯ | ৮:১০ পূর্বাহ্ণ

    নারী গ্রাহক বিশেষ সেবা মাস ঘোষণা জনতা ব্যাংকের
    apps

    ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে মার্চ মাসকে ‘নারী গ্রাহক বিশেষ সেবা মাস’ হিসেবে ঘোষণা করেছে রাষ্ট্রয়ত্ত জনতা ব্যাংক। এ মাসে ব্যাংকের প্রতিটি শাখায় নারী গ্রাহকদের সর্বোত্তম সেবা নিশ্চিতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে ও দ্রুততম সময়ের মধ্যে সেবা দিতে খোলা হয়েছে আলাদা কাউন্টার।

    দিবসটি উপলক্ষে নেয়া কার্যক্রম যথাযথ মর্যাদায় পরিপালন নিশ্চিতে একটি অফিস আদেশও জারি করা হয়েছে, যা ব্যাংকটির সব শাখায় পাঠানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    শুধু নারী গ্রাহকদের নয়, এ ব্যাংকে কর্মরত নারী কর্মীদের বিষয়টি মাথায় রেখে প্রতিটি শাখায় সংরক্ষিত ওয়াশরুম, টয়লেট ও বিশ্রামাগারের ব্যবস্থা করা হয়েছে।

    বৃহস্পতিবার ব্যাংকটির পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।


    এ বিষয়ে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুছ ছালাম আজাদ জানান, জনতা ব্যাংকে নারী বান্ধব ব্যাংকিং সেবা প্রদানের জন্য সর্বস্তরে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে; যেখানে নারীরা সেবা গ্রহণকালে স্বচ্ছন্দ বোধ করবে, নিরাপত্তা নিশ্চিত হবে এবং অগ্রাধিকার ভিত্তিতে সর্বোত্তম সেবা পাবেন।

    তিনি বলেন, আমাদের ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিজেই একজন নারী ও সফল নারী উদ্যোক্তা। দিবসটির তাৎপর্য অনুধাবন করে তার নির্দেশে মার্চ-২০১৯ কে ‘নারী গ্রাহক বিশেষ সেবা মাস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। ব্যাংকের প্রধান কার্যালয়সহ প্রতিটি শাখা যাতে এটি যথাযথ মর্যাদায় পরিপালন করে সেজন্য একটি অফিস আদেশও জারি করা হয়েছে; যা সব শাখাকে বিজ্ঞপ্তির মাধ্যমে অবগত করা হয়েছে।

    তিনি জানান, দিবসটি উপলক্ষে ব্যাংকের প্রতিটি শাখার অভ্যন্তরে মার্চ মাসব্যাপী ‘নারী গ্রাহক বিশেষ সেবা মাস’ সংবলিত ব্যানার প্রদর্শন করা হচ্ছে। নারী গ্রাহকদের অগ্রাধিকার ভিত্তিতে সর্বোত্তম সেবা দিতে প্রতিটি শাখায় আদালা কাউন্টারের ব্যবস্থা রাখা হয়েছে। শুধু নারী গ্রাহকই নন, আমাদের কর্মরত নারী কর্মীদের জন্যও আলাদা ওয়াশরুম, টয়লেট ও বিশ্রামাগারের ব্যবস্থা করা হয়েছে।

    তিনি আরও বলেন, শুধু নারী দিবস উপলক্ষে-ই নয়, জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে লূনা শামসুদ্দোহা যোগদানের পর থেকেই ব্যাংকের সব শাখায় প্রতি মাসের তৃতীয় সপ্তাহকে নারীদের জন্য ‘নারী গ্রাহক সপ্তাহ’ ঘোষণা করেছেন এবং তা পালন করা হচ্ছে। নারীর ক্ষমতায়ন আরও সুদৃঢ় এবং নারীদের স্বাবলম্বী করতে জনতা ব্যাংকের নারী বান্ধব দুটি প্রডাক্ট চালু করা হয়েছে।

    এগুলো হলো- নারী উদ্যোক্তা উন্নয়ন ও অর্থায়ন কর্মসূচি ও গ্রামীণ নারী কর্মসংস্থান ঋণ প্রকল্প। এর মধ্যে নারী উদ্যোক্তা অর্থায়ন কর্মসূচির আওতায় নারী উদ্যোক্তারা সহজ শর্তে সহায়ক জামানত ছাড়াই ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা নিতে পারছেন। একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারকের আওতায় পুনঃঅর্থায়ন তহবিল থেকে সহায়ক জামানত ছাড়াই নারী উদ্যোক্তারা ২৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা চালু রয়েছে।

    এছাড়া চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী, ব্যাংকের প্রতিটি শাখায় নারী উদ্যোক্তা হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। এ ডেস্ক থেকে নারী গ্রাহক ও সম্ভাব্য গ্রাহকদের ব্যাংকের বিভিন্ন সেবাসহ সার্বিক সহযোগিতা প্রদান করা হয়ে থাকে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি