শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

না ফেরার দেশে সাংবাদিক শাহ আলমগীর

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   838 বার পঠিত

না ফেরার দেশে সাংবাদিক শাহ আলমগীর

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর (৬২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার সকালে লাইফ সাপোর্টে রাখা অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পিআইবির প্রভাষক লাজিনা জেসলিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহ আলমগীর চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ১০টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিশিষ্ট এ সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ছাড়াও দেশবরেণ্য সাংবাদিক শাহ আলমগীরের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও বৃহস্পতিবার সকালে অবনতি হয়। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। শাহ আলমগীরের বয়স হয়েছিল ৬২ বছর। রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়াসহ ডায়াবেটিস ও বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

২১ ফেব্রুয়ারি রাতে অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি হন পিআইবির মহাপরিচালক। পরদিন তাকে আইসিইউতে স্থানান্তর করা হয় এবং তার চিকিৎসার জন্য ছয় সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

গঠিত মেডিকেল বোর্ড আজ শারীরিক অবস্থা পর্যালোচনা করে দেখার কথা ছিল। পর্যালোচনায় শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে সিঙ্গাপুর অথবা ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতাল পাঠানোর কথা ছিল।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা শাহ আলমগীর ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালকের দায়িত্ব পান।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি শাহ আলমগীরের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আজ দুপুর দেড়টায়, গোড়ানে। এরপর দুপুর আড়াইটায় পিআইবিতে ও বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে।

প্রেসক্লাবে জানাজার বিষয়টি নিশ্চিত করেছেন প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম। প্রেসক্লাবের সকল সদস্যকে এই জানাজায় উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বিকেল ৪টায় উত্তরা ১২ নম্বর সেক্টরে আরেকটি জানাজা শেষে সেখানকার গণকবরস্থানে তাকে দাফন করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।