শুক্রবার ১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নিউ লাইন ক্লোথিং আইপিও আবেদন শুরু সোমবার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   779 বার পঠিত

নিউ লাইন ক্লোথিং আইপিও আবেদন শুরু সোমবার

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া বস্ত্রখাতের নিউ লাইন ক্লোথিংস লি.-এর ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিক এবং ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষা হিসাব প্রকাশ হয়েছে।

কোম্পানিটি প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ার ১০ টাকা করে অভিহিত মূল্যে ছাড়া অনুমতি পেয়েছে তারা। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে আইপিও আবেদন শুরু হবে। যা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। গত ২৭ নভেম্বর, ২০১৮ এ বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় নিউ লাইনের আইপিও অনুমোদন দেওয়া হয়।

৩৯ কোটি ৯০ লাখ টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটি ওভেন গার্মেন্টস ভিত্তিক পোষাক রপ্তানি করে। ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটি ৫০ কোটি টাকার পণ্য বিক্রি করেছে। এর আগের বছর একই সময়ে ৪৬ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছিল।

এই সময় তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৫১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.০৩ টাকা।

আলোচিত সময় সাউথইস্ট ব্যাংকের বনানী শাখার কাছে কোম্পানির দীর্ঘমেয়াদি ঋণের পরিমাণ ৩৩ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৩০৪ টাকা। ঋণের সুদ ১২ শতাংশ হারে এর কারেন্ট পরশন (চলতি কিস্তি) ১০ কোটি ৯৮ লাখ ২০ হাজার টাকা। আইপিও টাকা থেকে ৯ কোটি টাকা এই ঋণ পরিশোধে ব্যয় হবে। চলতি কিস্তি পরিশোধের পর ঋণের পরিমাণ দাঁড়াবে ২২ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৩০৪ টাকা।

এদিকে ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২১৩ কোটি টাকার পণ্য বিক্রি করেছিল। এর আগের বছর একই সময়ে ২০৮ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছিল। এই সময় তাদের ইপিএস হয়েছে ১.৯০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৮৫ টাকা।

আইপিও’র বাকি টাকা থেকে প্ল্যান্ট ও মেশিনারিজ বাবদ খরচ হবে ১১ কোটি ৭৬ লাখ ৮২ হাজার ৬৬০ টাকা, নির্মাণ বাবদ ৭ কোটি ৬৩ লাখ ৮২ হাজার ৯৯০ টাকা এবং আইপিও খাতে খরচ হবে ১ কোটি ৫৯ লাখ ৩৪ হাজার ৩৫০ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।