• নিম্নমুখী ধারা অব্যাহত

    বিবিএ নিউজ.নেট | ১২ অক্টোবর ২০২১ | ৪:২৭ অপরাহ্ণ

    নিম্নমুখী ধারা অব্যাহত
    apps

    আগের কার্যদিবসের মতো সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবারও (১২ অক্টোবর) পতন হয়েছে পুঁজিবাজারে।

    এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচক কমেছে। একই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার অঙ্কে লেনদেন কিছুটা বেড়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ৩১৩.৯৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে দুই হাজার ৭৪৯.৮৮ পয়েন্টে এবং এক হাজার ৫৯১.০৪ পয়েন্টে।

    ডিএসইতে আজ এক হাজার ৮৬৩ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা।


    ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩ টির বা ২৪.৪৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪৪টির বা ৬৫.০৭ শতাংশের এবং ৩৮টির বা ১০.১৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮.০৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৬০.৮৪ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩০১ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ২০৬টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ০৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি