• শিরোনাম

    নিম্নমুখী প্রবণতায় বাজার

    বিবিএ নিউজ.নেট | ০৭ জুন ২০২১ | ৫:৩৬ অপরাহ্ণ

    নিম্নমুখী প্রবণতায় বাজার
    Spread the love
    • Yum

    পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে বড় পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন সব সূচক কমেছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। সূচক এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমলেও লেনদেন আগের দিনের মতোই দুই হাজার কোটি টাকার বেশি হয়েছে।

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৩৯ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ৯৭৫.৮৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৮৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট কমে দাঁড়ায় যথাক্রমে ১ হাজার ২৮৯.৪২ পয়েন্টে এবং ২ হাজার ১৯৫.১২ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইতে টাকার অঙ্কে ২ হাজার ৮৩ কোটি ২৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৫৮৬ কোটি ১০ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৬৯ কোটি ৩৮ লাখ টাকা।
    ডিএসইতে আজ ৩৬৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৮টির বা ২৬.৭০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪২টির বা ৬৫.৯৪ শতাংশের এবং ২৭টির বা ৭.৩৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯১.২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩১৫.৭৬ পয়েন্টে।


    সিএসইতে আজ ৩০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৬টির দর বেড়েছে, কমেছে ১৮৭টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৩৬ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি