শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিম্নমুখী প্রবণতায় শেষ হলো সপ্তাহ

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   158 বার পঠিত

নিম্নমুখী প্রবণতায় শেষ হলো সপ্তাহ

দিনভর সূচক উঠানামার মধ্যদিয়ে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) লেনদেন শেষ হয়েছে। দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৪ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১১ পয়েন্ট।

সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। তবে বেড়েছে কিছুটা লেনদেনের পরিমাণ। এনিয়ে মঙ্গলবার উত্থানের পর বুধ ও বৃহস্পতিবার দুদিন সূচক কমল।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে ৩৮১টি প্রতিষ্ঠানের ২৬ কোটি ১০ লাখ ৬৪ হাজার ৮৭০টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ১৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৮৪টির; অপরিবর্তিত রয়েছে ৫৫টির দাম।

এদিন ডিএসইর প্রধান সূচক ৪ দশমিক ৮৯ পয়েন্ট কমে ৭ হাজার ২৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ৪ দশমিক ৮ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে ৯ দশমিক ৮২ পয়েন্ট।
ডিএসইতে বৃহস্পতিবার লেনদেন হয়েছে ১ হাজার ২১৯ কোটি ২২ হাজার টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১১৫ কোটি ৭৮ লাখ ৭ হাজার টাকার শেয়ার। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। এরপর ছিল বিএসসি, কুইন সাইথ টেক্সটাইল, মালেক স্পিনিং, আরএকে সিরামিক, ফুয়াং-ফুড,পাওয়ার গ্রিড, সাইফ পাওয়ার, ন্যাশনাল লাইফ এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে ২০ হাজার ৫৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৩১২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১২২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৪৭টির; অপরিবর্তিত রয়েছে ৪৩টির দাম।

এ বাজারে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৫ লাখ ৮২ হাজার ৭৪৮ টাকার শেয়ার।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।