শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নুসরাত হত্যার প্রতিবাদে গণভবন থেকে বঙ্গভবন মানববন্ধন

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৩ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   463 বার পঠিত

নুসরাত হত্যার প্রতিবাদে গণভবন থেকে বঙ্গভবন মানববন্ধন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসার অধ্যক্ষ কর্তৃক যৌন নির্যাতন এবং পরবর্তীতে পুড়িয়ে নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

শনিবার সকালে রাজধানীর আসাদগেট, কলাবাগান, সায়েন্সল্যাবটেরি, এলিফেন্ট রোড, কাঁটাবন, শাহবাগ, ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট হয়ে হাইকোর্ট পর্যন্ত এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে অংশ নেওয়া সংগঠনগুলো হলো- আনন্দদ্যুতি খেলাঘর আসর, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মোহাম্মদপুর-থানা), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিরপুর শাখা, ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট, ঘাসফড়িং খেলাঘর আসরসহ বিভিন্ন সংগঠন।

মানববন্ধনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কাফরুল থানা সদস্য সরস্বতী বলেন, নারী ও শিশুদের যৌন হয়রানি, ধর্ষণ এ ধরনের সব অপরাধের অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। কঠোরভাবে আইন প্রয়োগ করে। যাতে কেউ ভবিষ্যতে এ ধরনের অপরাধ করার সাহস না পায়।

সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, স্বাধীন দেশে ধর্ষণ, গণধর্ষণ, নারী নির্যাতন নিয়মিত ব্যাপার হয়ে গেছে। অপরাধীরা একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এই অপরাধীদের খুটির জোর কোথায় ?

সিপিবির ঢাকা কমিটির সাধারণ সম্পাদক সাজেদুল হক রুবেল বলেন, এক তরফাভাবে নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানাই। এ ধরনের ঘটনা বহু ঘটছে। রাষ্ট্রের ওপর থেকে নিচ তলা পর্যন্ত বিবেক এবং নৈতিকতার অবক্ষয় হয়েছে।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, এভাবে আমার মা বোনদের অত্যাচার করলে ঘরে বসে থাকবো না আমরা। আমরা রাজপথে লড়াইয়ে সমবেত হবো।

এ সময় আগামী ২০ এপ্রিল থেকে ২৭ এপ্রিল নারী নির্যাতন বিরোধী সপ্তাহ পালন করার ঘোষণা দেন রুবেল।

এর আগে গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারীরা।

পরিবারের অভিযোগ, ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা তার কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানির চেষ্টা করেন। এ বিষয়ে স্বজনদের দায়ের করা মামলা প্রত্যাহারের চাপ দিয়েও প্রত্যাখ্যাত হওয়ায় নুসরাতকে আগুনে পোড়ানো হয়। আগুনে ঝলসে যাওয়া নুসরাত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:০৫ অপরাহ্ণ | শনিবার, ১৩ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।