• ন্যাশনাল ব্যাংকের জহুর আহমেদের সোয়া ৩ কোটি টাকা আত্মসাতের মামলা

    | ২৯ সেপ্টেম্বর ২০২২ | ৫:১৯ অপরাহ্ণ

    ন্যাশনাল ব্যাংকের জহুর আহমেদের সোয়া ৩ কোটি টাকা আত্মসাতের মামলা
    apps

    ন্যাশনাল ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার সৈয়দ জহুর আহমদের বিরুদ্ধে অর্ধশত ব্যাংক কর্মকর্তা ও গ্রাহকের ক্রেডিট কার্ড ব্যবহার করে সোয়া ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    দুদকের জামালপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মলয় কুমার সাহা বাদী হয়ে আসামীর বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/৪২০ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি মামলাটি দায়ের করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামী ন্যাশনাল ব্যাংক লিমিটেডের জামালপুর শাখার সাবেক ব্যবস্থাপক (এক্সিকিউটিভ অফিসার) সৈয়দ জহুর আহমদে ২০১০ সালের ২১ নভেম্বর থেকে ২০২২ সালের ১ মার্চ পর্যন্ত জামালপুর শাখায় ক্রেডিট কার্ড এবং আইবিটিএ সফটওয়্যার সম্পর্কিত যাবতীয় কাজ করার দায়িত্ব পালন করেছেন।

    এ সময় প্রতারণামূলকভাবে তার ও তার স্ত্রী মিসেস উম্মে মরিয়ম ফেরদৌসের নামে ন্যাশনাল ব্যাংক থেকে ইস্যুকৃত ৪টি ক্রেডিট কার্ডের মাধ্যমে মালামাল ক্রয় করেন। এছাড়া ঋণ হিসাবে নগদ টাকা উত্তোলন করেন যা তারা পরিশোধ করেননি।


    এর বাইরে মোট ৪৫ জন বিভিন্ন ব্যাংক কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকের নামে ইস্যু করা বিভিন্ন কার্ডের বিপরীতে জমা করা অর্থ সঠিক সময়ে কার্ডের হিসেবে ব্যাংকে জমা না করে বিভিন্ন কার্ড হিসাবের বিপরীতে মোট ৩ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫৫ টাকা আত্মসাৎ করেছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি