বুধবার ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ৩৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২   |   প্রিন্ট   |   134 বার পঠিত

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ৩৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১২ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি।

এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. শহীদুল ইসলাম চৌধুরী, এয়ার কমোডর (অব.) মো. আবু বকর, ইঞ্জিনিয়ার আলী আহমেদ, পাবলিক শেয়ারহোল্ডার মতিউর রহমান, মুজিবুর রহমান, মোহাম্মদ হারুন পাটোয়ারী, স্বতন্ত্র পরিচালক দাস দেব প্রসাদ, জাকির আহমেদ খানসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. কাজিম উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব মো. আব্দুল ওহাব মিয়ান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় সমাপ্ত বছরে ন্যাশনাল লাইফের গ্রস প্রিমিয়াম আয় ২২১ কোটি ৭৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১ হাজার ৪২২ কোটি ৭৫ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ১ হাজার ২০১ কোটি টাকা। ১ম বর্ষ প্রিমিয়াম আয় বৃদ্ধি পেয়ে ৪০০ কোটি ৭৮ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৩৩০ কোটি ১৮ লাখ টাকা। নবায়ন প্রিমিয়াম আয়ও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। আলোচ্য বছরে নবায়ন প্রিমিয়াম আয় ১ হাজার ১০ কোটি ২১ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৮৬০ কোটি ২৩ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড ৩৭৮ কোটি ৪৯ লাখ টাকা বৃদ্ধি পেয়ে মোট ৪ হাজার ৩৮৫ কোটি ৯৭ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ৪ হাজার ৭ কোটি ৪৮ লাখ টাকা। মোট সম্পদ ৩৮৮ কোটি ৬১ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৫ হাজার ২৯৮ কোটি ৩১ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ৪ হাজার ৯০৯ কোটি ৭০ লাখ টাকা। তবে দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে উল্লেখযোগ্যভাবে বেড়েছে। গ্রাহকের বীমা দাবী পরিশোধ ৮২ কোটি ৫৭ টাকা বৃদ্ধি পেয়ে ৮৮১ কোটি ৫০ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৭৯৮ কোটি ৯২ লাখ টাকা প্রায়।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে বিনিয়োগকারীরা পাবেন ৩ টাকা ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৮৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৫২ টাকা ৬৫ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরী প্রবাহ ৩৭ টাকা ৪০ পয়সা।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।