• পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব বৃহস্পতিবার

    বিনোদন ডেস্ক | ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:২২ অপরাহ্ণ

    পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব বৃহস্পতিবার
    apps

    দু’দিনব্যাপী পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব উদ্বোধন বৃহস্পতিবার। সরকারি সংগীত কলেজ আয়োজিত এই উৎসব শেষ হবে শুক্রবার। রাজধানী ঢাকার আগারগাঁওয়ে সরকারি সংগীত কলেজ প্রাঙ্গণে বিকেল সাড়ে চারটায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি উৎসব উদ্বোধন করবেন । বিশেষ অতিথি থাকবেন মো. সাদেক খান এমপি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, শিল্পী ও সংগীত পরিচালক পার্থ মজুমদার।

    দু’দিনের উৎসবে কলেজের প্রতিষ্ঠাতা পন্ডিত বারীণ মজুমদারের জীবন ও কর্মসহ সংগীত কলেজের কার্যক্রমসহ মোট ২৮টি অধিবেশন থাকবে। প্রথম দিন শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপনের মধ্যদিয়ে উৎসব শুরু হবে। থাকবে আলোচনা ও হাজার বছরের বাংলা গান। সংগীতানুষ্ঠানে অংশ নেবে সুরের ধারা, শাস্ত্রীয় সংগীত, শিল্পকলা একাডেমি, গান পাগল, প্রজ্ঞারশ্নিসহ তিনটি বিশ্ববিদ্যালয়ের সংগীত দল গান পরিবেশন করবে।

    Progoti-Insurance-AAA.jpg

    দ্বিতীয় দিনের উৎসবে সকালে ভোরের গান ও ‘লোক সংগীতে নারীর অবদান’ শীর্ষক সেমিনার। পরে রয়েছে সরকারী সংগীত কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সংগীত কলেজ, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পরিবেশনা। বিকেলে খ্যাতিমান শিল্পীদের মধ্যেকার খুরশীদ আলম, সুবীর নন্দী, ইন্দ্রমোহন রাজবংশী, তপন মাহমুদ, রোকাইয়া ইসলাম, সালমা আকবর, ফেরদৌস আরা, জহির আলীম, আবুবকর সিদ্দিক গান পরিবেশন করবেন। পরে রয়েছে ছায়ানটসহ কয়েকটি সংগঠনের সংগীত পরিবেশন।

    দেশে সরকারি পর্যায়ে একমাত্র সংগীত কলেজটির প্রতিষ্ঠাতার নামে প্রথম বারের মতো এই সংগীত উৎসবে প্রায় দেড় শতাধিক শিল্পী ও যন্ত্রশিল্পীরা অংশ নিচ্ছেন ।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বসন্ত উৎসবে মিলেছে নগরবাসী

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    পপ সম্রাট আজম খানের জন্মদিন আজ

    ২৮ ফেব্রুয়ারি ২০১৯

    মিথিলার অবশেষে ভালোবেসে

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি