শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব বৃহস্পতিবার

বিনোদন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   986 বার পঠিত

পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব বৃহস্পতিবার

দু’দিনব্যাপী পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব উদ্বোধন বৃহস্পতিবার। সরকারি সংগীত কলেজ আয়োজিত এই উৎসব শেষ হবে শুক্রবার। রাজধানী ঢাকার আগারগাঁওয়ে সরকারি সংগীত কলেজ প্রাঙ্গণে বিকেল সাড়ে চারটায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি উৎসব উদ্বোধন করবেন । বিশেষ অতিথি থাকবেন মো. সাদেক খান এমপি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, শিল্পী ও সংগীত পরিচালক পার্থ মজুমদার।

দু’দিনের উৎসবে কলেজের প্রতিষ্ঠাতা পন্ডিত বারীণ মজুমদারের জীবন ও কর্মসহ সংগীত কলেজের কার্যক্রমসহ মোট ২৮টি অধিবেশন থাকবে। প্রথম দিন শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপনের মধ্যদিয়ে উৎসব শুরু হবে। থাকবে আলোচনা ও হাজার বছরের বাংলা গান। সংগীতানুষ্ঠানে অংশ নেবে সুরের ধারা, শাস্ত্রীয় সংগীত, শিল্পকলা একাডেমি, গান পাগল, প্রজ্ঞারশ্নিসহ তিনটি বিশ্ববিদ্যালয়ের সংগীত দল গান পরিবেশন করবে।

দ্বিতীয় দিনের উৎসবে সকালে ভোরের গান ও ‘লোক সংগীতে নারীর অবদান’ শীর্ষক সেমিনার। পরে রয়েছে সরকারী সংগীত কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সংগীত কলেজ, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পরিবেশনা। বিকেলে খ্যাতিমান শিল্পীদের মধ্যেকার খুরশীদ আলম, সুবীর নন্দী, ইন্দ্রমোহন রাজবংশী, তপন মাহমুদ, রোকাইয়া ইসলাম, সালমা আকবর, ফেরদৌস আরা, জহির আলীম, আবুবকর সিদ্দিক গান পরিবেশন করবেন। পরে রয়েছে ছায়ানটসহ কয়েকটি সংগঠনের সংগীত পরিবেশন।

দেশে সরকারি পর্যায়ে একমাত্র সংগীত কলেজটির প্রতিষ্ঠাতার নামে প্রথম বারের মতো এই সংগীত উৎসবে প্রায় দেড় শতাধিক শিল্পী ও যন্ত্রশিল্পীরা অংশ নিচ্ছেন ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।