• পন্য পরিবহণে ৩টি বিশেষ পার্সেল ট্রেন চালু হচ্ছে আজ

    নিজস্ব প্রতিবেদক | ০১ মে ২০২০ | ১০:৫৫ পূর্বাহ্ণ

    পন্য পরিবহণে ৩টি বিশেষ পার্সেল ট্রেন চালু হচ্ছে আজ
    apps

    কৃষি ও পচনশীল পণ্য পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ আজ থেকে সবজি, ফল, ও খাদ্যপণ্য পরিবহনে তিনটি বিশেষ পার্সেল ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল (৩০ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
    বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে লকডাউন অবস্থায় কৃষকের উৎপাদিত পণ্য, শাকসবজি ও পচনশীল সামগ্রী পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে ঢাকা চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে তিন জোড়া পার্সেল বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।
    চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে প্রতিদিন সকাল ১০টায়, ঢাকায় পৌঁছবে রাত সাড়ে ৮টায়। ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটের ট্রেনটি দেওয়ানগঞ্জ থেকে ছাড়বে প্রতিদিন সন্ধ্যা ৭টায় এবং ঢাকায় পৌঁছবে রাত সোয়া ৩টায়। খুলনা-ঢাকা-খুলনা রুটে খুলনা থেকে ছাড়বে বিকেল ৫টায়, ঢাকায় পৌঁছবে রাত সাড়ে ৩টায়। এটি সপ্তাহের শুক্র, রবি ও মঙ্গলবার চলাচল করবে। অন্য দুটি রুটের ট্রেন সপ্তাহের ৭ দিনই চলাচল করবে বলে রেল মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
    করোনা ভাইরাস মহমারি মোকাবিলায় গত ২৪ মার্চ থেকে বাংলাদেশ রেলওয়ে সব ধরনের যাত্রী পরিষেবা বন্ধ রেখেছে। তবে, তারা যাত্রী পরিষেবা আবারও চালুর জন্য প্রস্তুতি নিচ্ছে।

    ব্যংকবিমাঅর্থনীতি/এসএ/খান

    Progoti-Insurance-AAA.jpg
    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি