বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পপুলার লাইফের এজিএমে ৩৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   123 বার পঠিত

পপুলার লাইফের এজিএমে ৩৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মো. মোতাহার হোসেন। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২২ সালের জন্য ৩৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। এছাড়া, বার্ষিক সাধারণ সভায় সমাপ্ত অর্থবছরের আর্থিক বিবরণী, নিরীক্ষিত স্থিতিপত্র ও লাভ লোকসান হিসাব নিয়ে বিস্তারিত আলোচনাসহ ২০২৩ সালের জন্য অডিটর, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের পুনঃনিয়োগ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

সভায় ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, ২০২২ সালে পপুলার লাইফের গ্রস প্রিমিয়াম আয় ২৪ কোটি ৯৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬৭৫ কোটি ৭৩ লাখ টাকা হয়েছে যা ২০২১ সালে ছিল ৬৫০ কোটি ৭৫ লাখ টাকা। ১ম বর্ষ প্রিমিয়াম ১৯ কোটি ২ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২৪৯ কোটি ৪৪ লাখ টাকা হয়েছে যা ২০২১ সালে ছিল ২৩০ কোটি ৪৩ লাখ টাকা। এছাড়া, নবায়ন প্রিমিয়াম ৫ কোটি ৯৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৪২৬ কোটি ১২ লাখ টাকা হয়েছে, যা ২০২১ সালে ছিল ৪২০ কোটি ১৪ লাখ টাকা।

আলোচ্য বছরে দাবি পরিশোধের পরিমাণ বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে গত বছরের তুলনায় ১৩৪ কোটি ২৯ লাখ টাকা বেশি দাবি পরিশোধ করেছে যার পরিমাণ দাঁড়ায় ৫৭৬ কোটি ৯৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ৪৪২ কোটি ৬৯ লাখ টাকা। ২০২২ সালে লাইফ ইন্স্যুরেন্স ফান্ড কিছুটা কমে ১ হাজার ৬৮৫ কোটি ২৭ লাখ টাকা হয়েছে। যা ২০২১ সালে ছিল ১ হাজার ৭৯৪ কোটি ৭৮ লাখ টাকা। পাশাপাশি মোট সম্পদ ১০৫ কোটি ৪৩ লাখ টাকা কমে ২ হাজার ২৫৪ কোটি ৩৬ লাখ টাকা হয়েছে যা ২০২১ সালে ছিল ২ হাজার ৩৫৯ কোটি ৭৯ লাখ টাকা।

বার্ষিক সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির উদ্যোক্তা পরিচালক কবির আহমেদ, পাবলিক শেয়ারহোল্ডার মোহাম্মদ আমির হোসেন চৌধুরী, মোহাম্মদ জহিরুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ আবু কাউছার, আবুল বাশার মুকুল, মোহাম্মদ হাবিবুল বাহার, ও কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলীসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার। সভায় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রাক্তন চেয়ারম্যান আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী। সভায় শেয়ারহোল্ডারদের উদ্যেশ্যে বক্তব্য প্রদান করেন কোম্পানির চেয়ারম্যান মো. মোতাহার হোসেন। শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মোস্তফা হেলাল কবির।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।