• পবিত্র মাহে রমজান শুরু, শবে কদর ১ জুন

    বিবিএনিউজ.নেট | ০৭ মে ২০১৯ | ১১:০৫ পূর্বাহ্ণ

    পবিত্র মাহে রমজান শুরু, শবে কদর ১ জুন
    apps

    দেশের আকাশে হিজরি ১৪৪০ সনের রমজান মাসের চাঁদ সোমবার দেখা গেছে। সে অনুযায়ী আজ প্রথম রোজা। আগামী ১ জুন দিবাগত রাতে সারা দেশে পবিত্র লাইলাতুল কদর পালিত হবে।

    সোমবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় চাঁদ দেখার বিষয়টি জানানো হয়। রমজানের চাঁদ দেখা যাওয়ায় সোমবার এশার নামাজের পর মসজিদে মসজিদে তারাবিহ নামাজ আদায় করেন মুসল্লিরা।

    Progoti-Insurance-AAA.jpg

    পবিত্র কোরআন অবতীর্ণ হওয়ার এ মাস রমজান। এ মাসে সংযম সাধনা ও ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। রোজাদাররা শেষ রাতে সাহরি খেয়ে পরদিন সূর্যাস্তের পর ইফতার পর্যন্ত পানাহার না করে সংযম পালন করবেন। আগামী ১ জুন রাতে লাইলাতুল কদর পালিত হবে।

    এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে গতকাল থেকে রোজা রাখা শুরু হয়েছে। রোজা শুরু করা বেশির ভাগ গ্রামই হাজীগঞ্জ উপজেলার। সেই সঙ্গে ফরিদগঞ্জ, মতলব উত্তর, কচুয়া ও শাহরাস্তি উপজেলার কিছু গ্রামে এ প্রথা অনুসরণ করা হচ্ছে।


    মধ্যপ্রাচ্যের আকাশে রোববার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় সোমবার থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোয় রোজা রাখা শুরু করেছেন মুসলিমরা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি