শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পরিকল্পনামন্ত্রীর সাথে এডিবির বোর্ড অব গভর্নেন্সের সাক্ষাৎ

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ১৬ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   386 বার পঠিত

পরিকল্পনামন্ত্রীর সাথে এডিবির বোর্ড অব গভর্নেন্সের সাক্ষাৎ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বোর্ড অব গভর্নেন্সের সাক্ষাৎ হয়েছে। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনামন্ত্রীর কার্যালয়ে এই সাক্ষাৎ করেন তারা।

এ বিষয়ে এডিবির বাংলাদেশে নিযুক্ত জনসংযোগ কর্মকর্তা গবিন্দ বার জানান, তাদের দেয়ার ঋণ ও অনুদানে যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, সেগুলো সম্পর্কে খোঁজ-খবর নিতে তাদের বোর্ড অব গভর্নেন্সের সদস্য বাংলাদেশে এসেছেন। এই কাজের অংশ হিসেবেই পরিকল্পনা মন্ত্রণালয় তাদের কাছে গুরুত্বপূর্ণ। সেই হিসেবেই পরিকল্পনামন্ত্রীর সঙ্গে এডিবির বোর্ড অব গভর্নেন্স সাক্ষাৎ করেছে।’

সাক্ষাতের সময় এডিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কোরিয়া, পাপুয়া নিউ গিনি, শ্রীলঙ্কা, তাইপেই ও চীনে নিযুক্ত এডিবির নির্বাহী পরিচালক ইন চেং সং, কানাডা, ডেনমার্ক, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নরওয়ে ও সুইডেনে নিযুক্ত এডিবির নির্বাহী পরিচালক ক্রিস পান্ডে, বেলজিয়াম, ফ্রান্স, ইতালি, পর্তুগাল, স্পেন, সুইজারল্যান্ডে নিযুক্ত এডিবির অল্টারনেটিভ এক্সিকিউটিভ ডিরেক্টর এনরিক গেলন, অস্ট্রেলিয়া, জার্মানি, লুক্সেমবার্গ, তুরস্ক ও যুক্তরাষ্ট্রে নিযুক্ত এডিবির অল্টারনেটিভ এক্সিকিউটিভ ডিরেক্টর বুরাক মুইজিনগলু, আফগান্তিান, বাংলাদেশ, ভুটান, ভারত, লাও পিপলস ডেমোক্রেটিক রিপাবলিক, তাজিকিস্তান ও তুর্কমেনিস্তানে নিযুক্ত এডিবির অল্টারনেটিভ এক্সিকিউটিভ ডিরেক্টর বায়রা ম্মুহাম্মদ গেরাজেভ, জাপানে নিযুক্ত অল্টারনেটিভ ডিরেক্টর কেনজো ওহি এবং বাংলাদেশে নিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ।

এর আগে সম্প্রতি এডিবির বোর্ড অব গভর্নেন্স অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সঙ্গে বৈঠক হয়েছে রাজধানীর কারওয়ান বাজারে সোনারগাঁও হোটেলে।

এরপর এডিবির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের তাদের নিজ ভূমি মিয়ানমানের পাঠাতে দ্রুত পদক্ষেপ নেবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২১ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11251 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।