বুধবার ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটনমেলা মেলা শুরু ৩ ফেব্রুয়ারি

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ০৩ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   193 বার পঠিত

পর্যটনমেলা মেলা শুরু ৩ ফেব্রুয়ারি

দেশের বৃহত্তম পর্যটনমেলা ‘১০ম বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২২’ আগামী ৩ ফেব্রুয়ারি শুরু হবে। মেলা চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ মেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

সোমবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে টোয়াব এ কথা জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিনদিনের বাৎসরিক এই মেলার উদ্দেশ্য পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন। ২০০৭ সাল থেকে টোয়াব এই মেলা আয়োজন করে আসছে। মেলায় সার্বিক সহযোগিতা করবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই এবং ট্যুরিস্ট পুলিশ।

মেলার সার্বিক প্রস্তুতি সম্পর্কে টোয়াবের পরিচালক (বাণিজ্য মেলা) মো. আনোয়ার হোসেন বলেন, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ বছর মূল মেলার সঙ্গে সাইড লাইন ইভেন্ট হিসেবে থাকবে বিটুবি সেশন, সেমিনার, রাউন্ড টেবিল ডিসকাসন, কান্ট্রি প্রেজেন্টেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র্যাফেল ড্র ইত্যাদি। মেলায় ৩টি হলে ১২টি প্যাভিলিয়ন, ১৬টি সেমি-প্যাভিলিয়নসহ মোট ১০০টি স্টল থাকবে। এবারের মেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীদের জন্য আলাদা লাউঞ্জের ব্যবস্থা থাকবে।

টোয়াবের সভাপতি ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য মো. রাফেউজ্জামান বলেন, গত দুই বছর করোনা মহামারির কারণে আমরা বিটিটিএফ আয়োজন করতে পারিনি। আমরা আশা করছি, দীর্ঘ বিরতির পর অনুষ্ঠিত হতে যাওয়া পর্যটন মেলায় ব্যবসায়ী, দেশি-বিদেশি পর্যটক এবং পর্যটনশিল্প সংশ্লিষ্ট সবার মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করবে। এই মেলার মাধ্যমে দেশের পর্যটনশিল্প আবার ঘুরে দাঁড়াবে এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনদিনের এই মেলায় জাতীয় এবং আন্তর্জাতিক পর্যটন সংস্থা, দেশি-বিদেশি ট্যুর অপারেটরস, ট্রাভেল এজেন্টস, ট্যুরিজম অথরিটি, এয়ারলাইন্স, হোটেল, রিসোর্টস, অ্যামিউজমেন্ট পার্ক, ট্রান্সপোর্ট কোম্পানিসহ আরও অনেকে অংশগ্রহণ করবে। করোনার কারণে এ বছর বিদেশিদের অংশগ্রহণ সীমিত পর্যায়ে থাকবে। তবে নেপাল অ্যাসোসিয়েশন অব ট্যুর অ্যান্ড ট্রাভেল এজেন্ট (এনএটিটিএ), ইস্টার্ন হিমালয়া ট্রাভেল অ্যান্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন (ইটোয়া), অ্যাসোসিয়েশন অব বুদ্ধিস্ট ট্যুর অপারেটরস (এবিটিও) এবং ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টসগুলো তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশন তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে বলে জানান তারা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। আরও থাকবেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান এএইচএম গোলাম কিবরিয়া, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান এবং বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা। মেলায় প্রবেশ ফি ৩০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডিকার্ড প্রদর্শন করে বিনা টিকিটে মেলায় প্রবেশ করতে পারবেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:২৪ অপরাহ্ণ | সোমবার, ০৩ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11229 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।