• পহেলা জুলাই থেকে সঞ্চয়পত্র বিক্রি অনলাইনে

    বিবিএনিউজ.নেট | ০৫ এপ্রিল ২০১৯ | ৩:১৬ অপরাহ্ণ

    পহেলা জুলাই থেকে সঞ্চয়পত্র বিক্রি অনলাইনে
    apps

    ২০১৯-২০ অর্থবছরের প্রথম দিন ১ জুলাই থেকে ‘জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম’ চালুসহ সঞ্চয়স্কিম-এর সুদ ও আসল বিইএফটিএন এর মাধ্যমে সরাসরি গ্রাহকের ব্যাংক হিসাবে পাঠাতে হবে।

    বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট এ বিষয়ে নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    প্রজ্ঞাপনটি সঞ্চয়পত্র বিক্রয়কারী সব তফসিলি ব্যাংক, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক-প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

    প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ: অগ্রাধিকার কার্যক্রমসমূহের ধারাবাহিকতা রক্ষা (পিইএমএস)’ শীর্ষক কর্মসূচির আওতায় প্রণীত ‘জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম’ চালুর বিষয়ে নিম্নবর্ণিত নির্দেশনা অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। সিস্টেমটি চলতি বছরের মার্চ মাসের মধ্যে ঢাকা মহানগরীতে, এপ্রিল মাসের মধ্যে বিভাগীয় শহর ও জুন মাসের মধ্যে দেশের অন্যান্য স্থানে অবস্থিত সব দপ্তরে চালু করতে হবে।


    আগামী ১ জুলাই থেকে এ সিস্টেমের আওতাবহির্ভূতভাবে সঞ্চয়স্কিম লেনদেনকারী প্রতিষ্ঠানগুলো কোনো সঞ্চয়স্কিম লেনদেন না করার অনুরোধ করা হলো।

    ১ জুলাই থেকে এ সিস্টেম থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী দৈনিক বিক্রির বিবরণীর ভিত্তিতে সংশ্লিষ্ট বাণিজ্যিক ব্যাংকের হিসাব ডেবিট করে সরকারি হিসাবে ক্রেডিটকরণ এবং সঞ্চয়স্কিম-এর সুদ ও আসল বিইএফটিএন-এর মাধ্যমে সরাসরি গ্রাহকের ব্যাংক হিসাবে পাঠানো নিশ্চিত করতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি